ডুন থেকে নির্মিতব্য সিরিজে থাকছেন টাবু

ফিচার ডেস্ক

ছবি: টাইমস অব ইন্ডিয়া

দীর্ঘ সময় ধরে নিজের জনপ্রিয়তা ধরে রেখেছেন এমন সংখ্যক অভিনেত্রীর মধ্যে টাবু অন্যতম। এবার বলিউড পেরিয়ে হলিউডেও পদচারণ ঘটতে চলেছে তার। হলিউড সিরিজ ডুন: প্রোফেসিতে বিশ্বসেরা তারকা জেন্ডেয়া এবং টিমোথি শ্যালামের সঙ্গে থাকবেন টাবুও। মাক্স প্রডাকশনে এ সিরিজের মধ্য দিয়ে টাবু দেশীয় গণ্ডি থেকে আন্তর্জাতিকভাবে তার অভিনয়যাত্রা শুরু করছেন। মজার বিষয় হলো এ সিরিজের আগামী পর্বগুলোর জন্যও টাবু এবারের নির্দিষ্ট চরিত্রেই থাকবেন।

সিরিজটি নির্মিত হচ্ছে ব্রিয়ান হার্বাট ও কেনভিন জে এন্ডারসনের বই ডুন: দ্য সিস্টারহুডের গল্প থেকে অনুপ্রাণিত হয়ে। গল্পটা ডুন ইউনিভার্সকে আরো বড় করেছে। সিরিজের গল্প দর্শককে এক হাজার বছর আগের পল অ্যাট্রিডিসের অতীত পৃথিবীতে নিয়ে যাবে, যে গল্প লিখেছিলেন ফ্রাঙ্ক হারবার্ট। ডুন: প্রোফেসি সিরিজটিতে হার্কোনেন বোনরা একটি শক্তির বিরুদ্ধে লড়াই করবে। ক্ষতিকর সেই দল থেকে পৃথিবীকে বাঁচানোর জন্য লড়াই করতে দেখা যাবে তাদের। 

সিরিজে টাবুকে দেখা যাবে ফ্রেন্সিসকা সিস্টারের চরিত্রে এবং একই চরিত্র টাবু পরবর্তী ডুন সিরিজগুলোতেও করবেন বলেই জানা গেছে। টাবুকে এ সিরিজে একজন বুদ্ধিমতী ও মনোমুগ্ধকর নারীর চরিত্রে তাকে দেখা যাবে। সাম্রাজ্যে ক্ষমতার ভারসাম্য রাখতেই নিজ রাজপ্রাসাদে ফিরে আসেন এমন গল্পই ডুনের মধ্য দিয়ে দেখতে পাবে দর্শক।

ডুনের দুই পর্ব এরই মধ্যে দর্শকের জনপ্রিয়তা অর্জন করেছে। এবার তার বিস্তার করা দুনিয়ার গল্পে ঢুকছেন টাবু। এ গল্পে তিনি কতটা দক্ষতার সঙ্গে পর্দায় আসছেন সে অপেক্ষাই টাবুভক্তদের। এছাড়া বরাবরই নিজের অভিনয়ের জন্য দর্শক ভালোবাসার পাশাপাশি দুবার শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেছেন টাবু, যা ভারতীয় সিনেমা অঙ্গনে সর্বোচ্চ মর্যাদা হিসেবে দেখা হয়।

সূত্র: ইয়ন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন