বারাকা পাওয়ার পরিচালকের শেয়ার বিক্রির ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

বিদ্যুৎ খাতের তালিকাভুক্ত কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেডের করপোরেট পরিচালক ফিউশন হোল্ডিংস লিমিটেড ১ কোটি ৮১ লাখ ৮৭ হাজার ৯৯২ শেয়ারের মধ্যে ডিএসইর বিদ্যমান বাজারদরে ১০ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে। ৩০ এপ্রিলের মধ্যে ডিএসইর পাবলিক ও ব্লক মার্কেটের মাধ্যমে এ শেয়ার বিক্রি করবে প্রতিষ্ঠানটি। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) বারাকা পাওয়ারের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫১ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৫৬ পয়সা। আলোচ্য হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৭৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছিল ৩৮ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ২২ পয়সায়।

২০১১ সালে বারাকাতুল্লাহ ইলেকট্রো ডায়নামিকস লিমিটেড (বিইডিএল) নামে পুঁজিবাজারে আসে বর্তমান বারাকা পাওয়ার। কোম্পানিটির অনুমোদিত মূলধন ৪০০ কোটি ও পরিশোধিত মূলধন ২৩৫ কোটি ৪৬ লাখ ৬০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ১৮৫ কোটি ৩৭ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ২৩ কোটি ৫৪ লাখ ৬৫ হাজার ৬৬১। এর মধ্যে ৩০ দশমিক ৭৫ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ২৪ দশমিক ৮১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৪৪ দশমিক ৪৪ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে বারাকা পাওয়ার পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৫৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ১৩ পয়সায়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন