ন্যাশনাল ব্যাংকের শেয়ারদর কমেছে ১৪.২৯ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের চার কার্যদিবসে কমেছে ১৪ দশমিক ২৯ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর দাঁড়িয়েছে ৬ টাকা, আগের সপ্তাহ শেষে যা ছিল ৭ টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। 

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের তিন প্রান্তিকে ন্যাশনাল ব্যাংকের সমন্বিত লোকসান হয়েছে ৩ টাকা ৪৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১১ পয়সা (পুনর্মূল্যায়িত)। সে হিসাবে তিন প্রান্তিকে ব্যাংকটির লোকসান বেড়েছে ৩ দশমিক ১৪ গুণ। আর আলোচ্য হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৫৭ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯ টাকা ৩৯ পয়সা। 

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরে কোনো লভ্যাংশ সুপারিশ করেনি কোম্পানিটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে ন্যাশনাল ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ১০ টাকা ১৩ পয়সা। যেখানে আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি সমন্বিত আয় ছিল ১২ পয়সা (পুনর্মূল্যায়িত)। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকায়। 

৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি ন্যাশনাল ব্যাংক। আলোচ্য হিসাব বছরে এনবিএলের সমন্বিত ইপিএস ছিল ১২ পয়সা, এর আগের বছরে আয় ছিল ১ টাকা ১২ পয়সা (পুনর্মূল্যায়িত)। ২০২১ সালের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটি সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ১৩ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন