বাগদত্তার জন্য প্রায় ৭ কোটি ডলারের বাড়ি কিনলেন জেফ বেজোস

বণিক বার্তা অনলাইন

ছবি: সিএনএন

বাগদত্তা লরেন্স সানচেজের জন্য ছয় কোটি ৮০ লাখ ডলার খরচ করেছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও বিশ্বের তৃতীয় ধনী জেফ বেজোস। এই দামে কিনেছেন আস্ত একটি বাড়ি। খবর হিন্দুস্তান টাইমস।

১৬ হাজার ৩০০ কোটি ডলার সম্পদের মালিক বেজোস গত জুনে ইন্ডিয়ান ক্রিক আইল্যান্ডে তিন বেডরুমের বাড়িটি কেনেন। কৃত্রির বাধার মাধ্যমে নির্মিত দ্বীপটি ‘বিলিওনেয়ার্স ব্যাংকার’ নামে পরিচিত।

দ্বীপে প্রতিবেশী হিসেবে বেজোস ও সানচেজ পাচ্ছেন টম ব্র্যাডি, ইভাঙ্কা ট্রাম্প ও জ্যারেড কুশনার, কার্ল ইকান ও জুলিও ইগলেসিয়াসের মতো সেলিব্রিটিদের।

২০২১ সালে জনশুমারি হিসেবে এই দ্বীপের বাসিন্দা মাত্র ৮১ জন। তবে রয়েছে নিজস্ব পৌরসভা, মেয়র ও পুলিশ।

নয় হাজার ২৫৯ বর্গফুটের বাড়িতে ১৯৬৫ সালে নির্মিত। আয়তন ২ দশমিক ৮ একর।

এর আগে সর্বশেষ ১৯৮২ সালে ১৪ লাখ ডলারে বাড়িটির হাতবদল হয়। মূল্যস্ফীতি যোগ করলে দাঁড়ায় বর্তমান ৪৪ লাখ ডলার।

অ্যামাজন প্রতিষ্ঠাতা দ্বীপে শুধুমাত্র একটি সম্পত্তি নিয়ে সন্তুষ্ট নন। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছে, নতুন বাড়ি লাগোয়া আরো প্লট কিনতে আগ্রহী তিনি।

এই হবু দম্পতি এর আগে ৫০ কোটি ডলারের ইয়টে বাগদান উদযাপন করেছেন। যেখানে রয়েছে হেলি প্যাড, সুইমিং পুল ও সানচেজের মতো দেখতে জলকন্যার মূর্তি।

বেজোসের রিয়েল এস্টেট পোর্টফোলিওতে সর্বশেষ সম্পত্তি হিসেবে যোগ হয়েছে নতুন এ বাড়ি। ২০২০ সালে সাড়ে ১৬ কোটি ডলারে বেভারলি হিলসে কিনেছিলেন নয় একরের একটি বাড়ি। ওয়াশিংটন ডিসির সবচেয়ে বড় বাড়ি ও হাওয়াই দ্বীপের সাত কোটি ৮০ লাখ ডলারের রিসোর্টের মালিকও তিনি। এছাড়া আরো কিছু বাড়ি ও খামার রয়েছে তার দখলে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন