দশ নির্মাতাকে নিয়ে ১২ সিনেমা নির্মাণ করবেন ফারুকী

ফিচার প্রতিবেদক

ছবি : চরকি

সব মাধ্যমেই সমান জনপ্রিয় মোস্তফা সরয়ার ফারুকী। ওয়েব সিরিজ লেডিস অ্যান্ড জেন্টলম্যান দিয়ে ওটিটি প্লাটফর্মেও সফলতা পেয়েছেন এ নির্মাতা। এবারে ১০ জন নির্মাতাদের নিয়ে চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের ১২টি প্রেমের ওয়েব ফিল্ম নির্মাণ করবেন তিনি। বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে সংবাদ সম্মেলনে ‘মিনিস্ট্রি অব লাভ’ নিয়ে বিস্তারিত তুলে ধরা হয় চরকির পক্ষ থেকে। 

অনুষ্ঠানে ‘মিনিস্ট্রি অব লাভ’-এর ফিল্মগুলো নিয়ে বিস্তারিত তথ্য জানানোর পাশাপাশি ১২ সদস্যকে শপথ পাঠ করান বরেণ্য অভিনেতা-নির্মাতা-চিত্রশিল্পী এবং চিরসবুজ আফজাল হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর এবং জনপ্রিয় স্ট্যান্ড-আপ কমেডিয়ান আমিন হান্নান চৌধুরী।

২০২৩ এবং ২০২৪ এর মধ্যে পর্যায়ক্রমে এ ফিল্মগুলো রিলিজ হচ্ছে চরকিতে। আর নির্মাতা এবং কো-প্রডিউসার হিসেবে এ প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে থাকছেন মোস্তফা সরয়ার ফারুকীর। 

এ ১২টি চরকি অরিজিনাল ফিল্মে দেখা যাবে ভালোবাসার ভিন্ন সব রঙ, ভালোবাসার বিচিত্র সব রূপ, ভালোবাসার বৈচিত্র্যময় সব অনুভূতি।  এ নিয়ে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘একজন মানুষের সঙ্গে মানুষের গল্প হারিয়ে যেতে পারে না। এখানে অনেকে প্রেমের বর্ণাঢ্য অভিজ্ঞতা নিয়ে নির্মাণে এসেছেন। একেকজন একেক ধরনের গল্প বলবেন।’ 

১২টি ওয়েব ফিল্মের মধ্য মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করছেন দুটি। এগুলো হচ্ছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ও ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামি’। শিহাব শাহীন নির্মাণ করবেন ‘কাছের মানুষ দূরে থুইয়া’। নির্মাতা রেদওয়ান রনি লম্বা সময় পর যুক্ত হচ্ছেন নির্মাণের সঙ্গে। তিনি পরিচালনা করবেন ‘উঁকি’। রবিউল আলম নির্মাণ করবেন ‘ফরগেট মি নট’।  ‘মহানগর’ খাত নির্মাতা আশফাক নিপুন ‘উই নিড টু টক’ পরিচালনা করবেন। রায়হান রাফী নির্মাণ করবেন ‘মুহাব্বাত’। এছাড়াও আবু শাহেদ ইমনের ‘অবনী’,  শঙ্খ দাশগুপ্ত ও রাকা নোশিন নাওয়ারের ‘ফিফটি ফিফটি’; আরিফুর রহমানের ‘জুঁই’ রেজাউর রহমানের ‘থার্টি সিক্স-টোয়েন্টি ফোর-থার্টি সিক্স’ এবং অনম বিশ্বাসের ‘শোল্ডার ম্যান’।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন