কুমিল্লায় স্কুলছাত্র হত্যায় পাঁচজনের মৃত্যুদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি, কুমিল্লা

কুমিল্লার হোমনায় স্কুলছাত্র আশিকুর রহমান আশিক হত্যার ঘটনায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দুজনকে সাত বছর কারাদণ্ড ও এক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। 

গতকাল দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন কুমিল্লার হোমনা উপজেলার আসাদপুরের মো. সুজন মিয়া (২৫), আল আমিন (৩০), সোহেল মিয়া (২৫), মো. শাহিন মিয়া ২৭ ও মো. সোহাগ মিয়া (২৮)। তাদের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।  নিহত স্কুলছাত্র আশিক ওই গ্রামের হারুন ভূইয়ার ছেলে।

এছাড়া একই রায়ে আকিমুল হক মধু ও আবদুর রহমানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। খালাস দেয়া হয় মো. সোহেলকে। 

রায়ের সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সোহেল ও বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত আকিমুল হক মধু, আবদুর রহমান ও খালাসপ্রাপ্ত আসামি সোহেল ছাড়া বাকি আসামিরা পলাতক ছিলেন। 

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২০ সেপ্টেম্বর রাত ১০টার দিকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থী আশিকুর রহমানকে প্রেম নিয়ে বিরোধের জেরে বাড়ি থেকে মুঠোফোনে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় ওই বছরের ২৩ সেপ্টেম্বর আশিকুরের মা রুবি আক্তার ছয়জনের নাম উল্লেখ করে হোমনা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরদিন ২৪ সেপ্টেম্বর হোমনা থানায় হত্যা মামলা করেন আশিকুর রহমানের দাদা আবদুল খালেক ভূঁইয়া। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন