শেয়ার কিনবেন এমটিবির উদ্যোক্তা পরিচালক

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) লিমেটেডের উদ্যোক্তা পরিচালক সৈয়দ মনজুর এলাহী ব্যাংকটির ছয় লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল মার্কেটের মাধ্যমে বিদ্যমান বাজারদরে ৩০ কার্যদিবসের মধ্যে উল্লিখিত পরিমাণ শেয়ার কিনবেন এ উদ্যোক্তা পরিচালক। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। 

২০০৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এমটিবির অনুমোদিত মূলধন ১ হাজার কোটি ও পরিশোধিত মূলধন ৮৯৩ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৯৬২ কোটি ২০ লাখ টাকা। ব্যাংকের মোট শেয়ার সংখ্যা ৮৯ কোটি ৩৭ লাখ ৪৫ হাজার ২২৪। এর মধ্যে ৩৬ দশমিক ৭৭ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের কাছে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৯ দশমিক ৬৪, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক ১৬ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৩৩ দশমিক ৪৩ শতাংশ শেয়ার রয়েছে।

ডিএসইতে গতকাল এমটিবির শেয়ারের সর্বশেষ দর ছিল ১৬ টাকা ৬০ পয়সা। গত এক বছরে এ শেয়ারের সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৬ টাকা ৩০ ও ১৯ টাকা ৭০ পয়সা।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৩৩ পয়সা (পুনর্মূল্যায়িত)।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন