এনএসইউর নামের পাশ থেকে লাল তারকা তুলে নিল ইউজিসি

নিজস্ব প্রতিবেদক

শীর্ষস্থানীয় বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) নামের পাশ থেকে লাল তারকা চিহ্ন তুলে নিল বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। গতকাল কমিশনের ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন অ্যান্ড ট্রেনিং (আইএমসিটি) বিভাগ সংস্থাটির ওয়েবসাইট থেকে লাল তারকা চিহ্নটি তুলে নেয়। 

একটি অনুমোদিত প্রোগ্রামের আড়ালে একাধিক অননুমোদিত প্রোগ্রাম পরিচালনাসহ কয়েকটি অভিযোগ এনে গত বছর কমিশনের ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়টির নামের পাশে লাল তারকা যোগ করা হয়। 

জানা যায়, গত মঙ্গলবার ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগ থেকে এ বিষয়ে আইএমসিটি বিভাগকে একটি চিঠি দেয়া হয়। বেসরকারি বিভাগের পরিচালক ওমর ফারুখ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে কমিশন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক কমিশনের ওয়েবসাইটে যেসব কারণে নর্থ সাউথ ইউনিভার্সিটির নামের পাশে লাল তারকা চিহ্ন প্রদর্শন করা হয়েছিল সেসব কারণ বিদ্যমান না থাকায় কমিশনের ওয়েবসাইট থেকে নর্থ সাউথ ইউনিভার্সিটির নামের পাশের তারকা চিহ্ন প্রত্যাহার করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

বিশ্ববিদ্যালয়গুলোর একাডেমিক, প্রশাসনিক, আর্থিক ও অবকাঠামোগত নানা অনিয়ম ও অব্যবস্থাপনার বিষয়ে জনসাধারণ বিশেষ করে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সতর্ক করার লক্ষ্যে লাল তারকা চিহ্ন যোগ করে থাকে কমিশন। বতর্মানে নয়টি বিশ্ববিদ্যালয়ের পাশে এ চিহ্ন রয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন