এল কোক স্টুডিও বাংলা সিজন টুয়ের প্রথম গান

ফিচার প্রতিবেদক

গতকাল প্রকাশ হলো কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজনের প্রথম গান। যদিও এটি মূলত স্টুডিওভিত্তিক অনুষ্ঠান এবং রেকর্ড করা গান প্রচার করে। কোক স্টুডিও বাংলা তাদের দ্বিতীয় মৌসুম শুরু করল কনসার্টের মধ্য দিয়ে। এর দ্বিতীয় সিজনের সূচনা অনুষ্ঠান হিসেবে দেশের চারটি শহরের ৬টি স্থানে একই সময়ে কনসার্টের আয়োজন হয়। ঢাকায় রবীন্দ্র সরোবরে বিকাল ৪টা ৩০ মিনিটে ছিল কোক স্টুডিও বাংলার কনসার্ট। এছাড়া ঢাকার বাইরে খুলনা, চট্টগ্রাম ও সিলেটে এবং রবীন্দ্র সরোবরের পাশাপাশি ঢাকায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতেও (এআইইউবি) সিজন টুয়ের স্ক্রিনিং আয়োজিত হয়। 

ঢাকার বাইরের আয়োজনে যুক্ত ছিল খুলনা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও সিআরবি। প্রতিটি ভেনুতে একই সময়ে কোক স্টুডিও সিজন টুয়ের উদ্বোধন ও প্রথম গান প্রকাশের আয়োজন করা হয়। রবীন্দ্র সরোবরের অনুষ্ঠানে ছিলেন অর্ণব ও প্রীতম হাসান। প্রথম গানটি প্রকাশের আগে তারা মঞ্চে উপস্থিত হন। অর্ণব গেয়েছেন ‘সে যে বসে আছে’ এবং প্রীতম গান ‘ভালো ছেলে’ ও ‘‌জাদুকর’। এ আয়োজনে কোক স্টুডিও বাংলার সাবস্ক্রাইবার বাড়ানো হয়।

ঠিক সাড়ে ৬টায় স্ক্রিনিং হয় কোক স্টুডিও বাংলার প্রথম গান। পূর্বে রেকর্ড করা ‘‌মুড়ির টিন’ গানটি প্রচার হয় একযোগে। চট্টগ্রামের স্থানীয় ভাষার এ গানের মধ্য দিয়ে কোক স্টুডিও সিজন টু শুরু হয়। গানটিতে আঞ্চলিক ভাষার পাশাপাশি ছিল র‍্যাপ। এভাবেই আঞ্চলিক ও আধুনিকতার মিশেলে তৈরি হবে কোক স্টুডিও বাংলার গান। গানের পরিবেশনে স্টেজ সাজানো ও অন্যান্য বিষয়ে মন দিয়েছে কোক স্টুডিও বাংলা।

নতুন করে সাজানো হয়েছে কোক স্টুডিও দ্বিতীয় সিজন। যুক্ত হয়েছেন নতুন শিল্পীরা। এবারের সংগীতায়োজনেও থাকছে ভিন্নতা। প্রীতম হাসান, ফুয়াদ আল মুক্তাদির থাকছেন এ আসরে। সংগীত প্রযোজক ও সংগীতায়োজনে শায়ান চৌধুরী অর্ণব তো থাকছেনই। ফলে প্রত্যাশা বাড়ছে শ্রোতাদের। কোক স্টুডিওর প্রথম গানের মধ্য দিয়ে সে প্রত্যাশা পূরণের পথে প্রথম ধাপে হাঁটল কোক স্টুডিও বাংলার টিম।

এবারের নতুন আয়োজন আগের তুলনায় আরো সফল হবে বলে আশা করছেন তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন