জিএমপি কমিশনারের দাবি

পুলিশের নির্যাতনে নয় সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ীর মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

গাজীপুর মহানগরীর বাসন থানায় পুলিশের নির্যাতনে নয়, সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ব্যবসায়ী রবিউল ইসলাম (৪৫)। তবে দায়িত্বে অবহেলার কারণে ওই থানার ওসিকে ক্লোজড এবং দুই এএসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম। 

সাংবাদিকদের তিনি জানান, অনলাইনে জুয়া খেলার অভিযোগে বাসন থানার পুলিশ পেয়ারা বাগান এলাকা থেকে সুতা ব্যবসায়ী রবিউল ইসলামকে আটক করে। গত ১৮ জানুয়ারি রাতে থানা থেকে তাকে ছেড়ে দিলে বাসায় ফেরার পথে ঢাকা-বাইপাস সড়কে ট্রাকের ধাক্কায় রবিউল গুরুত্বর আহত হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রাতেই তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ভাই অজ্ঞাতনামা ট্রাকচালকের বিরুদ্ধে থানায় মামলা করেন। পরে স্বজনের আবেদনে বিনা ময়নাতদন্তে মরদেহ হস্তান্তর করা হয়। এ ঘটনার পর জিএমপির অতিরিক্ত কমিশনার দেলোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। 

তিনি আরো জানান, তদন্ত কমিটি ৮৭ জনকে জিজ্ঞাসাবাদ করে। এছাড়া ভিকটিমের পরিবারসহ সংশ্লিষ্টদেরও বক্তব্য নেয়া হয়। হাসপাতালের চিকিৎসকও মৃত্যুর কারণ দুর্ঘটনাজনিত বলে উল্লেখ করেন। প্রাথমিক তদন্ত শেষে কমিটি তদন্ত করে পর্যবেক্ষণসহ একটি সুপারিশ প্রদান করেছে। সুপারিশে ব্যবসায়ী রবিউল ইসলাম সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বলে উল্লেখ করেছেন। তবে একজন আটক ব্যক্তিকে থানা থেকে ছেড়ে দেয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি নেয়া হয়নি। থানার সিসি ক্যামেরাও অকেজো ছিল। আটক ব্যক্তিকে রাতে বাসায় পৌঁছে দেয়া উচিত ছিল। এসব ক্ষেত্রে থানার ওসির দায়িত্বে অবহেলা রয়েছে। যার কারণে ওসি আব্দুল মালেক খসরুকে ক্লোজড ও এএসআই মাহবুবুর রহমান এবং নুরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন