কাকরাইলে স্বাস্থ্যমন্ত্রী

শেখ হাসিনা হিমালয়ের মত, ধাক্কা দিয়ে নড়ানো যাবে না

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি।

রিজার্ভ সংকটের গুজব ছড়িয়ে ও সাময়িক বিদ্যুৎ সংকট দেখিয়ে বিএনপি দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে, নানাভাবে গুজব সৃষ্টি করে শেখ হাসিনার সরকারের উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে। কিন্তু বিএনপি ভুলে গিয়েছে, শেখ হাসিনা হিমালয়ের মত শক্ত অবস্থানে দাঁড়িয়ে আছেন, হিমালয়কে ধাক্কা দিয়ে নড়ানো যায় না। এমন মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ রোববার (৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা সততা দিয়ে, মানুষের জন্য কাজ করে, সাধারণ মানুষের মন জয় করেই ক্ষমতায় আছেন। সাধারণ জনগণের ভালোবাসাই শেখ হাসিনাকে হিমালয়ের মত শক্ত করেছে। জনগণের মন থেকে শেখ হাসিনার জন্য ভালোবাসা নষ্ট করা বিএনপির পক্ষে সম্ভব নয়।

স্বাস্থ্যমন্ত্রী বিএনপির সমালোচনা করে আরো বলেন, বিএনপি দেশের রিজার্ভ শেষ হয়ে গেছে বলে অপপ্রচার করছে, মানুষকে বিভ্রান্ত করছে। প্রকৃত সত্য হচ্ছে, বিএনপির আমলে বাংলাদেশের রিজার্ভ ছিল মাত্র ৩ বিলিয়ন ডলার। আর এই মুহূর্তে বিশ্বব্যাপী করোনার ধকলের পরও বাংলাদেশের রিজার্ভ রয়েছে ৩৫ বিলিয়ন ডলার।

বিএনপির আমলে মাত্র ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো বলেও মন্তব্য করেছেন মন্ত্রী। তিনি বলেন, শেখ হাসিনার আমলে দেশে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হচ্ছে। ইউক্রেন-যুদ্ধের কারণে গোটা বিশশ্বর সঙ্গে বাংলাদেশেও সাময়িক বিদ্যুৎ সমস্যা হয়েছে। তবুও বিএনপির থেকে শতগুণে ভালো আছে।

দেশে খাদ্যের ঘাটতি নেই জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের ৫০ লাখ টন খাদ্য মজুদ করা হয়েছে। দেশে খাদ্য সংকট নেই, ব্যবসা-বাণিজ্য ঘুড়ে দাঁড়াচ্ছে, ডিজিটাল বাংলাদেশের হাজারো তরুণ সমাজ কাজ করে বেকারত্ব হ্রাস করছে। পদ্মাসেতু, মেট্রোরেলসহ শত শত উন্নয়ন করে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ অবস্থানে চলে যাচ্ছে। অথচ বিএনপি বাংলাদেশের কোনো ভালো কিছু দেখছে না।

সভায় স্বাস্থ্যমন্ত্রী হোমিওপ্যাথি চিকিৎসা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেন। হোমিও চিকিৎসায় আরো গবেষণা ও বাজেট বৃদ্ধি করার কথা বলেছেন। দেশের সকল হাসপাতালে ক্রমান্বয়ে হোমিও চিকিৎসক নিয়োগ করার কথাও বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন