স্টার অ্যাডহেসিভের নিট মুনাফা বেড়েছে ২০৫ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারের এসএমই প্লাটফর্মে লেনদেন শুরু করতে যাওয়া কোম্পানি স্টার অ্যাডহেসিভ লিমিটেডের ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে কর পরবর্তী নিট মুনাফা বেড়েছে ২০৫ শতাংশের বেশি। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে আজ মঙ্গলবার কোম্পানিটি সর্বশেষ হিসাব বছরের মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ করেছে। 

তথ্যমতে, ২০২০-২১ হিসাব বছরে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ২ কোটি ৬৯ লাখ ৩০ হাজার টাকা। আগের হিসাব বছরে এ মুনাফা ছিল ৮৮ লাখ ২০ হাজার টাকা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা বেড়েছে ১ কোটি ৮১ লাখ ১০ হাজার টাকা বা ২০৫ দশমিক ৩৩ শতাংশ। সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএসই ছিল ২ টাকা ৭৬ পয়সা। আইপিও-পূর্ববর্তী হিসাব বিবেচনায় ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৫৬ পয়সায়। আইপিও-পরবর্তী হিসাবে যা হবে ১১ টাকা ৯২ পয়সা।

এদিকে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) প্রক্রিয়া সম্পন্ন করা কোম্পানিটি আগামীকাল বুধবার থেকে ডিএসইর এসএমই প্লাটফর্মে লেনদেন শুরু করবে। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে ‘এসঅ্যাডহেসিভ’ ও কোম্পানি কোড ৬৮০০২।

যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ উত্তোলনের জন্য স্টার অ্যাডহেসিভ লিমিটেডের কিউআইও প্রস্তাবে অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংস্থার চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে ৮১২তম কমিশন সভায় এ প্রস্তাব অনুমোদন দেয়া হয়। স্বল্প মূলধনী কোম্পানিগুলোর জন্য বিএসইসির ২০১৮ সালের রুল অনুযায়ী এ প্রস্তাবে অনুমোদন দেয়া হয়। 

কোম্পানিটি যোগ্য বিনিয়োগাকারীদের অনুকূলে ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যু করে ৫ কোটি টাকা মূলধন উত্তোলন করেছে। এর প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি কারখানা সংস্কার, চলতি মূলধন, ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনার খরচ খাতে ব্যয় করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন