সাড়ে ২৭ শতাংশ লভ্যাংশ দেবে ডাচ্-বাংলা ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ২৭ দশমিক ৫০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৭ দশমিক ৫০ শতাংশ নগদ বাকি ১০ শতাংশ স্টক বা বোনাস লভ্যাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৭৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৬৯ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৮ টাকা ৪৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৫১ টাকা (পুনর্মূল্যায়িত)

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা অনুমোদনের জন্য আগামী ২৪ এপ্রিল বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ মার্চ।

সর্বশেষ রেটিং অনুযায়ী ডাচ্-বাংলা ব্যাংকের ঋণমান দীর্ঘমেয়াদে ডাবল প্লাস স্বল্পমেয়াদে এসটি-ওয়ান ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত গত বছরের ৩১ মার্চ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)

এর আগে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৫ শতাংশ নগদ বাকি ১৫ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৮৯ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৮ টাকা ৬৫ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৪৯ টাকা ৯০ পয়সা (পুনর্মূল্যায়িত)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন