আজ লেনদেনে ফিরছে তিন কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে একদিন বন্ধ থাকার পর আজ লেনদেনে ফিরছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন খাতের তিন কোম্পানি। প্রতিষ্ঠান তিনটি হলো মুন্নু ফ্যাব্রিকস লিমিটেড, জেনেক্স ইনফোসিস লিমিটেড বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গেছে।

মুন্নু ফ্যাব্রিকস: চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে সাধারণ বিনিয়োগকারীদের জন্য শতাংশ নগদ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৭ ফেব্রুয়ারি। কারণে ওই দিন কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ ছিল।

জেনেক্স ইনফোসিস: ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে আইটি খাতের কোম্পানিটি। এর মধ্যে ১০ শতাংশ নগদ বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ। পরে ওই বছরের ১২ ডিসেম্বর অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ঘোষিত লভ্যাংশে অনুমোদন দেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। তবে স্টক লভ্যাংশ চূড়ান্ত করার আগে বিএসইসির অনুমোদনের প্রয়োজন হয়। এজন্য নিয়ন্ত্রক সংস্থাটির কাছে আবেদন করে কোম্পানিটি। সম্প্রতি বিএসইসির পক্ষ থেকে কোম্পানিটিকে চিঠি দিয়ে অনুমোদনের বিষয়টি জানানো হয়। স্টক লভ্যাংশ নির্ধারণের জন্য রেকর্ড ডেট ধরা হয় ১৭ ফেব্রুয়ারি। যে কারণে ওই দিন কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ ছিল।

বার্জার পেইন্টস: চলতি হিসাব বছরের প্রথম নয় মাসের (এপ্রিল-ডিসেম্বর) আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে শেয়ারহোল্ডারদের ৩০০ শতাংশ নগদ অন্তর্বর্তী লভ্যাংশের সুপারিশ করে কোম্পানিটির পর্ষদ। লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৭ ফেব্রুয়ারি। যে কারণে ওই দিন কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন