বাংলাদেশ ফাইন্যান্সের ১২% লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ফাইন্যান্স (বিডি ফাইন্যান্স) লিমিটেডের। আগের হিসাব বছরের তুলনায় কোম্পানিটির নিট মুনাফা কমেছে প্রায় ১৫ শতাংশ। এছাড়া সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানটি। এর মধ্যে শতাংশ নগদ বাকি শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গেছে।

তথ্যমতে, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে বিডি ফাইন্যান্সের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৪ পয়সা। যেখানে আগের হিসাব বছর ইপিএস ছিল টাকা ৬৯ পয়সা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটি আয় কমেছে ২৫ পয়সা বা ১৪ দশমিক ৭৯ শতাংশ। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৭৩ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৬ টাকা ৮৫ পয়সা।

এদিকে সমাপ্ত হিসাব বছরে ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ৩১ মার্চ ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে মার্চ। তবে স্টক লভ্যাংশ বিতরণের আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নেবে কোম্পানিটি। স্টক লভ্যাংশ নির্ধারণের জন্য নতুন রেকর্ড ডেট পরে জানানো হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন