২৫০ কোটি টাকার বন্ড ইস্যু করবে মীর আকতার

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি মীর আকতার হোসেন লিমিটেডের পর্ষদ ২৫০ কোটি টাকার জিরো কুপন বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। গতকাল সকালে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। সভায় চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে কোম্পানিটির পর্ষদ।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা। যেখানে গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৮৬ পয়সা। বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৬ টাকা ৫৬ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ দশমিক শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে মীর আকতার হোসেনের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ২১ পয়সা। যেখানে আগের বছরে সমন্বিত ইপিএস ছিল টাকা ৪৩ পয়সা। ২০২০-২১ হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ৪৫ কোটি ৯৪ লাখ টাকা, যা আগের বছরে ছিল ৩৭ কোটি ৫০ লাখ টাকা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৫০ টাকা ৮৬ পয়সায়। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ২৩ ডিসেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত বৃহস্পতিবার মীর আকতার হোসেনের শেয়ার সর্বশেষ ৭১ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে কোম্পানিটির শেয়ার ৫৬ থেকে ১১৭ টাকার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন