বিক্রেতাশূন্য সাত কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির শেয়ার ইউনিট বিক্রি করার মতো গতকাল কোনো বিনিয়োগকারী ছিলেন না। গতকাল লেনদেন চলাকালে কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতাশূন্য হয়ে পড়ে। এতে কোম্পানিগুলোর শেয়ারদর বেড়ে হল্টেড হয়ে যায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসিলিমিটেড, তমিজউদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেড, সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেড, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

পেপার প্রসেসিং শেয়ারের মঙ্গলবার সমাপনী দর ছিল ৭২ টাকা। গতকাল কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭৯ দশমিক ২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৯ দশমিক ২০ টাকায়। সে হিসাবে গতকাল কোম্পানিটির শেয়ারদর দশমিক ২০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

বিআইএফসি শেয়ারের মঙ্গলবার সমাপনী দর ছিল টাকা। গতকাল কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে টাকা ৬০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে টাকা ৬০ পয়সায়। সে হিসাবে গতকাল কোম্পানিটির শেয়ারদর ৬০ পয়সা বা ১০ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইল শেয়ারের মঙ্গলবার সমাপনী দর ছিল ৫৩ টাকা ৭০ পয়সা। গতকাল কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৯ টাকায়। সে হিসাবে গতকাল কোম্পানিটির শেয়ারদর টাকা ৩০ পয়সা বা দশমিক ৮৭ শতাংশ বেড়েছে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স শেয়ারের গতকাল লেনদেন শুরু হয়েছে ১৪ টাকা ৬০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪ টাকা ৬০ পয়সায়। সে হিসাবে গতকাল কোম্পানিটির শেয়ারদর টাকা ৩০ পয়সা বা দশমিক ৭৭ শতাংশ বেড়েছে।

ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক শেয়ারের মঙ্গলবার সমাপনী দর ছিল ৩৮ টাকা ৮০ পয়সা। গতকাল কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৯ টাকা ৫০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪২ টকা ৬০ পয়সায়। সে হিসাবে গতকাল কোম্পানিটির শেয়ারদর টাকা ৮০ পয়সা বা দশমিক ৫৩ শতাংশ বেড়েছে।

আইএলএফএসএল শেয়ারের গতকাল লেনদেন শুরু হয়েছে টাকা ২০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে টাকা ২০ পয়সায়। গতকাল কোম্পানিটির শেয়ারদর ৭০ পয়সা বা দশমিক ৩৩ শতাংশ বেড়েছে।

ফারইস্ট ফাইন্যান্স শেয়ারের গতকাল লেনদেন শুরু হয়েছে টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে টাকায়।  সে হিসাবে গতকাল কোম্পানিটির শেয়ারদর ৫০ পয়সা বা দশমিক শতাংশ বেড়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন