প্রধানমন্ত্রীর নেতৃত্বে সমৃদ্ধির অভিযাত্রায় বি‌শ্বের বিস্ময় বাংলা‌দেশ: ওবায়দুল কা‌দের

নিজস্ব প্রতিবেদক

উন্নয়ন, অগ্রগতি, সাফল্য আর সমৃদ্ধির অভিযাত্রায় বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব বিশ্বের বিস্ময় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক আলোচনা সভায় একথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, আপন কর্মমহিমায় শেখ হাসিনা হয়ে উঠেছেন বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা, হিমাদ্রি শিখর সফলতার মূর্ত-স্মারক, উন্নয়নের কান্ডারি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে করোনাভাইরাসের সংকট মোকাবিলা করে বাংলাদেশ আজ কাঙ্খিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যেতে সক্ষম হচ্ছে।

তিনি বলেন, ৭৫ পরবর্তী বাংলাদেশে সবচেয়ে সৎ, সাহসী ও মানবিক নেতা শেখ হাসিনা। উন্নয়ন অগ্রগতি সাফল্য আর সমৃদ্ধির অভিযাত্রায় বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব বিশ্বের বিস্ময়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই ঢাকায় আজ তরুণ প্রজন্মের মেট্রোরেল, নিজস্ব অর্থায়নে নির্মাণাধীন পদ্মাসেতুর কাজ এখন শেষ পর্যায়ে, সার্বিক অগ্রগতি শতকরা ৮৫ ভাগ। আগামী বছর জুনে এই সেতুর নির্মাণ কাজ শেষ হবে। শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে।এটা শেখ হাসিনার সাফল্যের মুকুটে যুক্ত আরো একটি সোনালী পালক।

বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মানবিকতা আছে বলেই শেখ হাসিনা বেগম জিয়ার সাজা স্থগিত করে মুক্তি দিয়েছেন। বিএনপি নেতাদের প্রশ্ন রেখে বলেন এটা কি মানবিকতা নয়? এই মানবিকতার একটা প্রশংসাও বিএনপি নেতারা করেননি।

বিএনপি'র সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর হত্যা দিবসে কেক কেটে খালেদা জিয়ার ভূয়া জন্মদিন পালন করে প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে বিএনপি।এই রেকর্ড আর কারো নেই,যা বিএনপি সৃষ্টি করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন