বগুড়ায় জামিন জালিয়াতির ঘটনা

আরো ১৬ জনকে জেলহাজতে প্রেরণ

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

উচ্চ আদালতের নামে জামিন জালিয়াতির ঘটনায় বগুড়া মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক নবনির্বাচিত পৌর কাউন্সিলর আমিনুল ইসলামসহ ১৬ জনকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

গতকাল বেলা ১১টায় বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আসমা মাহমুদের আদালতে ওই ১৬ জন উপস্থিত হয়ে আত্মসমর্পণের পর জামিন আবেদন করলে তা বিচারক নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

নিয়ে জামিন জালিয়াতির ঘটনায় বুধবার প্রথম দফায় ১৪ জন এবং গতকাল আরো ১৬ জনসহ মোট ৩০ জনকে জেলহাজতে প্রেরণ করা হলো।

মামলা আদালত সূত্রে জানা যায়, গত ফেব্রুয়ারি মঙ্গলবার বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষের ঘটনায় বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের ভাই মশিউল আলম বাদী হয়ে ১০ ফেব্রুয়ারি একটি মামলা করেন। এছাড়া পুলিশ বাদী হয়ে একটি এবং মোটর মালিক গ্রুপের কার্যালয়ে হামলার ঘটনায় আমিনুল ইসলাম বাদী হয়ে একটিসহ মোট তিনটি মামলা দায়ের করা হয়। মামলার পর ১৪ ফেব্রুয়ারি উচ্চ আদালতের দুজন বিচারকের নাম ব্যবহার করে ভুয়া জামিন নামায় ৩০ জনের জামিন হয়েছে বলে কাগজপত্রাদি বগুড়া সদর থানায় জমা দেয়। বিষয়টি নিয়ে তথ্য উপাত্ত জানার সময় ২৪ ফেব্রুয়ারি ভুয়া জামিন নেয়ার ঘটনাটি ফাঁস হয়ে যায়। পরে উচ্চ আদালতের (হাইকোর্ট) একটি বেঞ্চ ভুয়া জামিন নামায় অভিযুক্ত ৩০ জনকে সাত কার্যদিবসের মধ্যে গ্রেফতারের নির্দেশ প্রদান করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন