ইস্টার্ন লুব্রিক্যান্টস ও বিডি ফাইন্যান্সের রেকর্ড ডেট আজ

নিজস্ব প্রতিবেদক

বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় আজ ইস্টার্ন লুব্রিক্যান্টস লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকবে। এদিকে আজ বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের (বিডি ফাইন্যান্স) বিশেষ সাধারণ সভা (ইজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট। কারণে আজ কোম্পানিরও শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

ইস্টার্ন লুব্রিক্যান্টস: ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ইস্টার্ন লুব্রিক্যান্টস লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২৩ টাকা ৪৫ পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭৮ টাকা ৪৫ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৮২ টাকা ৭৬ পয়সা।

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা অনুমোদনের জন্য আগামী ১৩ মার্চ বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

বিডি ফাইন্যান্স: সম্প্রতি নাম পরিবর্তন ইসলামী শরিয়াহভিত্তিক শাখা খোলার সিদ্ধান্ত নিয়েছে বিডি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ। লক্ষ্যে প্রতিষ্ঠানটির সংঘস্মারক সংঘবিধিতে পরিবর্তন আনা হবে। এর জন্য আগামী ১৫ ফেব্রুয়ারি বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছে।

সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) বিডি ফাইন্যান্সের সম্মিলিত ইপিএস হয়েছে টাকা পয়সা। তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৬১ পয়সা। ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ৪৪ পয়সা। ২০০ কোটি টাকার বিডি ফাইন্যান্স ফার্স্ট জিরো কুপন বন্ড ইস্যুর লক্ষ্যে কোম্পানিটির অন্তর্বর্তী আর্থিক প্রতিবেদনের নিরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন