ডিএসই-র পরিচালক হলেন সিদ্দিকুর রহমান

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়ে পদ খোয়ানো মিনহাজ মান্নান ইমনের স্থলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারধারী পরিচালক মনোনীত হয়েছেন এফবিসিসিআই সহসভাপতি সিদ্দিকুর রহমান। আজ বৃহস্পতিবার সকালে ডিএসইর পর্ষদ সভায় পরিচালক পদে তাকে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

এর আগে রাষ্ট্রবিরোধী প্রচারের অভিযোগে গেল মে মাসে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর রমনা থানায় র‌্যাবের দায়ের করা মামলায় গ্রেফতারের পর চার মাস কারাগারে ছিলেন মিনহাজ মান্নান ইমন। গেল ৭ সেপ্টেম্বর তিনি জামিনে ছাড়া পান। কারাগারে থাকাকালীন তিনি ডিএসইর পর্ষদ সভায় উপস্থিত থাকতে পারেননি। আবার এ সময় তারপক্ষে ছুটির আবেদন করাও সম্ভব হয়নি। আইনানুসারে টানা তিন মাস পর্ষদ সভায় অনুপস্থিত থাকার কারণে তার পদ শূন্য হয়।

শেয়ারধারী চার পরিচালকের একজনের সেই পদ শূন্য হওয়ায় সেই পদে মনোনীত হলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সহসভাপতি সিদ্দিকুর রহমান। তিনি ব্রোকারেজ হাউজ স্টারলিং স্টক অ্যান্ড সিকিউরিটি লিমিটেডেরও চেয়ারম্যান। 

এর আগে এই ব্যবসায়ী বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতির দায়িত্বও পালন করেছেন। তিনি গেল মাসে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক পদেও মনোনীত হয়েছেন।

ডিএসই পর্ষদ সূত্রে জানা গেছে, পরিচালক মিনহাজ মান্নান ইমনের মেয়াদ ছিলো আগামী ডিসেম্বর পর্যন্ত। সেই পদে আসা সিদ্দিকুর রহমানও ডিসেম্বর পর্যন্তই অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন