গাজীপুরে ময়লার স্তূপে শিশুর কঙ্কাল, টাঙ্গাইল থেকে যুবক গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

গাজীপুরের শ্রীপুর উপজেলার গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকার ময়লার স্তূপ থেকে এক শিশুর কঙ্কাল উদ্ধার করা হয়েছে। ঘটনার একদিন পর আজ মঙ্গলবার টাঙ্গাইল থেকে ওই ঘটনার মামলার সন্দেহভাজন প্রধান আসামি মো. আজিজুল ইসলামকে (২০) গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত আজিজুল শ্রীপুর উপজেলার বেতজুরী গ্রামের সবুর উদ্দিন ওরফে এমসি বাবুর্চির ছেলে।  

র‌্যাব-১ এর স্পেশালাইজড কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, কঙ্কালটি শ্রীপুর থানার গড়গড়িয়া মাস্টারবাড়ির বহেরারচালা এলাকার বাসিন্দা মো. আব্বাস আলীর ছেলে সোহানের। তার সঙ্গে গ্রেফতার আজিজের বন্ধুত্ব ছিল। সোহান ওই গ্রামের আবুল প্রধান কিন্ডারগার্টেনের চতুর্থ শ্রেণির ছাত্র।

গত ৩ আগস্ট বিকেলে সোহান তার ওই বন্ধুর সঙ্গে বের হয়ে নিখোঁজ হয়। নিখোঁজের পর ভিকটিম এর পরিবার সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে শ্রীপুর থানায় ৬ আগস্ট একটি ডায়েরি করে। পরবর্তীতে খোঁজাখুঁজির এক পর্যায়ে গত ৩০ আগস্ট ভিকটিমের পরিবার গাজীপুরের পোড়াবাড়িতে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানির কার্যালয়ে গাজীপুর এসে নিখোঁজ ছেলেকে অনুসন্ধানের জন্য আইনগত সাহায্য চায়। পরে নিখোঁজ ছেলেকে উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে এবং র‌্যাবের সোর্স নিয়োগসহ সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা শুরু করে। এমতাবস্থায় গত ৩১ আগস্ট সকালে স্থানীয় লোকজন ও ভিকটিমের পরিবারের উপস্থিাতিতে শ্রীপুর পৌর এলাকার গড়গড়িয়া মাস্টারবাড়ীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে আবর্জনার স্তূপ থেকে একটি শিশুর কঙ্কাল পাওয়া যায়। 

কঙ্কালের পাশে থাকা শার্ট, প্যান্ট ও জুতা দেখে কঙ্কালটি নিখোঁজ সোহানের বলে শনাক্ত করে তার স্বজনেরা। কঙ্কাল পাওয়ার পর ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। পরে নিহতের বাবা আজিজুলকে ১নং আসামি করে শ্রীপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই সংক্রান্তে মামলা দায়েরের পর র‌্যাব-১ এর চৌকস গোয়েন্দা দল এই হত্যাকান্ডের মূল হোতা আজিজুল ও তার সহযোগীদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রাখে। 


পরে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল টাঙ্গাইলের সখীপুর থানাধীন কালিদাস বাজার এলাকায় অভিযান চালায় এবং অপহরণ এবং হত্যা মামলার প্রধান আসামি মো. আজিজুল ইসলামকে (২০) গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে শ্রীপুর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন