২০১৮ হিসাব বছরের লভ্যাংশ দেবে না বিডি ওয়েল্ডিং

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেবে না বাংলাদেশ ওয়েল্ডিং ইলেকট্রোডস লিমিটেড (বিডি ওয়েল্ডিং)। তবে ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

এই দুই হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা ও অনুমোদনের জন্য আগামী ১৭ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টা ও দুপুর ১২টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডেকেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ আগস্ট।

২০১৮ হিসাব বছরে বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা, যেখানে আগের হিসাব বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৯৫ পয়সা। আর ২০১৯ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১১ টাকা ৬১ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বিডি ওয়েল্ডিং শেয়ারের সর্বশেষ দর ছিল ২২ টাকা। সমাপনী দর ছিল ২২ টাকা ২০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ১২ টাকা ৫০ পয়সা থেকে ২২ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন