ঢাকার সবজি ব্যবসায়ী সখীপুরে করোনা আক্রান্ত

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে।  আক্রান্ত ব্যক্তি উপজেলার লাঙ্গু‌লিয়া গ্রা‌মের বাসিন্দা। তিনি ঢাকায় সবজির ব্যবসা করতেন। এ নিয়ে টাঙ্গাইলে ১৩ জন করোনা রোগী শনাক্ত হলো। এদের মধ্যে গতকাল মঙ্গলবার রাজধানীর কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

নতুন আক্রান্তের বিষয়ে এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন সখীপুর উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান।

ওই কর্মকর্তা জানান, আক্রান্ত ব্যক্তি গত সোমবার শরী‌রে হালকা জ্বর নি‌য়ে স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে এলে তার নমুনা সংগ্রহ ক‌রে পরীক্ষার জন্য  আইই‌ডি‌সিআরে পাঠা‌নো হয়। মঙ্গলবার রা‌তে সেলফো‌নে ওই যুবকের করোনা পজেটিভ রিপোর্টের কথা জানানো হয়।

তি‌নি আরো জানান, হালকা জ্বর ছাড়া তার অন্য‌ কোনো উপসর্গ নেই। আজ বুধবার তার সংস্প‌র্শে আসা লোকজ‌নের নমুনা সংগ্রহ করা হ‌বে।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা ব‌লেন, সং‌শ্লিষ্ট প‌রিবারগু‌লো‌কে লকডাউ‌নের আওতায় আনা হ‌বে। 

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, মঙ্গলবার টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে ৭৭ জনের নমুনা সংগ্রহ করে রাজধানীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। তাদের মধ্যে সখীপুরের ওই ব্যক্তির পজিটিভ এসেছে। তিনি ১৯ দিন আগে গ্রামের বাড়িতে আসেন। চার-পাঁচ দিন ধরে জ্বরে ভুগছেন। সোমবার তার নমুনা সংগ্রহ করা হয়।

তিনি আরো জানান, এখন পর্যন্ত টাঙ্গাইলে ৮৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন মারা গেছেন। করোনা আক্রান্তদের মধ্যে নাগরপুর উপজেলায় ৪ জন, ভূঞাপুরে ৫ জন, মধুপুরে ১ জন, মির্জাপুরে ১ জন ও ঘাটাইলে ১ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন