ময়মনসিংহে ৩, নেত্রকোনায় ২, শেরপুরে একজন করোনা আক্রান্ত

বণিক বার্তা প্রতিনিধি, ময়মনসিংহ

ময়মনসিংহের ফুলপুরে একজন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। আজ শুক্রবার বিকালে তার করোনাভাইরাস আক্রান্ত হওয়ায় বিষয়টি নিশ্চিত হয়। এ নিয়ে তিনদিনে ময়মনসিংহ জেলায় তিনজন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। 

ময়মনসিংহ জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, ময়মনসিংহের ফুলপুর উপজেলায় এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। তার বাড়ি ফুলপুরের বালিয়া ইউনিয়নের কাইসাপুর গ্রামে। এদিন ময়মনসিংহ পিসিআর ল্যাবে এই বিভাগের চার জেলা থেকে ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের পজেটিভ পাওয়া যায়। এর মধ্যে এই প্রথম নেত্রকোনা জেলায় ২ জন ও শেরপুরে একজন আক্রান্ত শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম। 

এর আগে গতকাল বৃহস্পতিবার ময়মনসিংহের গফরগাঁওয়ের এক নারী, শেরপুর জেলার শ্রীবর্দি ও ঝিনাইগাতিতে দুইজন এবং জামালপুর জেলার মেলান্দহ ও বকশিগঞ্জে এক নারীসহ দুইজন নিয়ে বিভাগে ৫ জনের করোনা ভাইরাস পজেটিভ হয়। 

ময়মনসিংহের গফরগাঁওয়ে ষাটোর্ধ্ব ওই নারীর করোনাভাইরাস নিশ্চিত হওয়ার পর তাকে বৃহস্পতিবার রাতেই নিজ বাড়ি থেকে ময়মনসিংহ নগরীর এসকে (সূর্যকান্ত) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তার বাড়ি গফরগাঁও উপজেলার সালটিয়া শিলাসী গ্রামে। তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) একজন মাঠ সংগঠক। সাত দিন ধরে তিনি জ্বর, সর্দি-কাশিতে ভুগছিলেন। 

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মাহবুবুর রহমান জানান,বৃহস্পতিবার রাতেই উপজেলার শিলাসী গ্রামটি লকডাউন করা হয়েছে। 

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম জানান, এ নিয়ে বুধ, বৃহস্পতিবার ও শুক্রবার তিনদিনে ময়মনসিংহ জেলায় তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলেন। এর আগে ময়মনসিংহ জেলায় প্রথম মুক্তাগাছায় একজনের করোনাভাইরাস পজেটিভ হওয়ায় তাকে নগরীর এস কে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন