গাজীপুরে সর্দি-জ্বরে তিন দিনে ৩ জনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

গাজীপুরে তিন দিনের মধ্যে সর্দি-জ্বরে তিন জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বশেষ গতকাল মঙ্গলবার মধ্যরাতে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়।

জানা গেছে, গাজীপুরের কাপাসিয়া উলসরা এলাকায় এক হাসপাতাল কর্মীর (২৭)  মৃত্যু হয়। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে তার মৃত্যু হয়। তার ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশমত আরা। ওই পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি। 

গাজীপুর সিভিল সার্জন ডা. মো. খাইরুজ্জামান বণিক বার্তাকে জানান, মেডিকেল কর্মীদের একটি প্রশিক্ষিত একটি দল তার দাফন ও নমুনা সংগ্রহের কাজ করছে। 

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম, মৃত ব্যক্তিসহ তার পরিবারের ছয় জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

জানা গেছে, ওই ব্যক্তি ২১ দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসেছেন। তিনি সেখানে একটি বেসরকারি হাসপাতালে কাজ করতেন। কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ছিল তার। কিন্তু কোনো হাসপাতালে চিকিৎসা নেননি।

এদিকে গত সোমবার (৬ এপ্রিল) সকালে একই উপজেলার তরগাঁওয়ে শ্বাসকষ্ট নিয়ে ৩৫ বছর বয়সী এক নারী মারা গেছেন। পরে তার ও তার পরিবারের চার সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এর আগে মঙ্গলবার (৭ এপ্রিল) জেলার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ষার্টোধ্ব এক বৃদ্ধের মৃত্যু হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক জিসেলি ঘোষ মুনমুন জানান, শ্বাসকষ্ট ও হাঁপানি নিয়ে ওই রোগী হাসপাতালে এসেছিল। তারও নমুনা সংগ্রহের পর ঢাকায় পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন