বঙ্গবন্ধু কোনো দলের নন, তিনি সবার: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দলের নয়, তিনি মহাবীর, মহানায়ক। তাকে দলীয়করণ করতে চাই না, তিনি সবার।

গতকাল বিকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, দুই সিটি মেয়র এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের যৌথ সভা শেষে তিনি এসব কথা বলেন।

যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না এবং সাম্প্র্রদায়িক শক্তি, তাদের মুজিব বর্ষের আয়োজনে সম্পৃক্ত করা হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তবে বিএনপি চাইলে এ আয়োজনে সম্পৃক্ত হতে পারে। বঙ্গবন্ধু মহানায়ক, তাকে নিয়ে আমরা দলীয়করণ করতে চাই না। তিনি সবকিছুর ঊর্ধ্বে। দল-মত-নির্বিশেষে যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে, স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে, সবার জন্যই এ মুজিব বর্ষ উদযাপন উন্মুক্ত থাকবে। এখানে সংকীর্ণতার কোনো সুযোগ নেই। কিন্তু যারা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী এবং সাম্প্রদায়িক তাদের এতে সম্পৃক্ত করতে চাই না, এটা পরিষ্কারভাবে বলতে চাই।

বিএনপি আমন্ত্রণ পাচ্ছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের জাতীয় সম্মেলনে বিএনপিকে দাওয়াত দিয়েছি। আর মুজিব বর্ষের ক্ষণগণনায় তারা আমন্ত্রিত ছিলেন। এখন তারা ডিসাইড করবেন, তারা থাকবেন কিনা। তাদের আমন্ত্রণ জানাচ্ছি, তারা অংশগ্রহণ করবে কিনা, সেটা তাদের ব্যাপার।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন