টিকটকের নতুন সিইওর খোঁজে বাইটডান্স

বণিক বার্তা ডেস্ক

চীনভিত্তিক বাইটডান্স নিয়ন্ত্রিত টিকটক ভিডিও শেয়ারিং প্লাটফর্ম নতুন প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) অনুসন্ধান করছে। সোস্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের সঙ্গে প্রতিযোগিতা জোরদারে এমন উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। খবর হিন্দুস্তান টাইমস।

টিকটকের নতুন সিইওর দায়িত্ব দিতে এরই মধ্যে যুক্তরাষ্ট্রভিত্তিক কয়েকজনের সাক্ষাত্কার নিয়েছে বাইটডান্স। টিকটকের নতুন সিইও নন-টেকনিক্যাল ফাংশন, বিজ্ঞাপন অপারেশন বিভাগের তদারকি করবেন। এছাড়া টিকটকের বর্তমান সিইও অ্যালেক্স ঝু চীনের বাইরে থাকা প্রকৌশল বিষয়গুলো পরিচালনার দায়িত্ব পালন করবেন। তবে নিয়োগের প্রক্রিয়াটি চলমান এবং এখান থেকে নির্বাচিত ব্যক্তির ওপর ভিত্তি করে কাজের ভূমিকা বদলে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

টিকটকের পূর্বসূরি মিউজিক্যাল ডটলির সহপ্রতিষ্ঠাতা অ্যালেক্স ঝু গত বছর টিকটকের দায়িত্ব নিয়েছিলেন। চীনে বাইটডান্সের ভিডিও অ্যাপ ডুউইন নামে পরিচিত এবং এটি একটি ভিন্ন ব্যবস্থাপনা দল দ্বারা নিয়ন্ত্রণ করা হয়।

প্রতিবেদন অনুযায়ী, বাইটডান্স নতুন সিইও নিয়োগ দিতে একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দিয়েছে। তবে ওই প্রতিষ্ঠান বিষয়ে মুখ খুলতে নারাজ। ধারণা করা হচ্ছে, নতুন সিইও টিকটকের বর্তমান লস অ্যাঞ্জেলেস অফিস পরিচালক মার্কিন পর্যবেক্ষক ভেনেসা পাপ্পাসের ভূমিকাকে প্রভাবিত করবে না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন