ফরিদপুরে শর্ট সার্কিটের অগ্নিকাণ্ডে মা-মেয়ের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি ফরিদপুর

ফরিদপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে আলেয়া বেগম (৪০) নামে এক নারী তার তিন বছর বয়সী মেয়ে আমেনার () মৃত্যু হয়েছে। গত শনিবার দিবাগত রাত ১১টার দিকে সদর উপজেলার চরমামুদপুর গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহত আলেয়া বেগম ওই গ্রামের আজাদ শেখের স্ত্রী।

পুলিশ স্থানীয়দের দেয়া তথ্য অনুযায়ী, শনিবার রাত ১০টার দিকে শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই এটি পুরো ঘরসহ পাশের তিনটি ঘরে ছড়িয়ে পড়ে এবং ঘটনাস্থলেই আলেয়ার মৃত্যু হয়। পরে গুরুতর আহত অবস্থায় মেয়ে আমেনাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে সকালে মারা যায় সে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার উপপরিদর্শক বেলাল হোসেন জানান, রাত ১০টার দিকে শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে ফরিদপুর থেকে ফায়ার সার্ভিসকর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে এর আগেই ঘরের মধ্যে থাকা যাবতীয় আসবাব পুড়ে যায়। সময় আজাদ শেখের স্ত্রী আমেনা ঘটনাস্থলেই মারা যান। পরে গুরুতর আহত শিশুকন্যা আমেনাকে ঢাকায় নেয়ার পথে মারা যায় সে।

এদিকে একই দিনে জেলার চরভদ্রাসন উপজেলা বাজারে অগ্নিকাণ্ডে ১০টি দোকান পুড়ে যায়। ঘটনায় ফরিদপুর সদরপুর থেকে ফায়ার সার্ভিস এসে ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করেন ফরিদপুরের ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. প্রিন্স পাঠান। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ তাত্ক্ষণিকভাবে জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন