বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, দলিল লেখক জেল হাজতে

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

দিনাজপুরের বিরামপুরে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে আতিয়ার রহমান (৫৫) নামের এক দলিল লেখককে আটক করেছে পুলিশ। পরে বুধবার দুপুরে মামলা দিয়ে আদালতের মাধ্যমে দিনাজপুর কারাগারে প্রেরণ করেছে বিরামপুর থানা পুলিশ।

বঙ্গবন্ধুকে কটূক্তি করার অভিযোগ এনে তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন বিরামপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন। আটক আতিয়ার রহমান উপজেলার কুরশাখালি গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, বিরামপুর উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের কাজ চলছে। গতকাল মঙ্গলবার দুপুরে দলিল লেখক আতিয়ার রহমান ওই চত্বরের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এসময় তিনি বঙ্গবন্ধুর ওই ম্যুরালের দিকে লক্ষ্য করে কটূক্তি করেন। এসময় ওই ব্যক্তির পেছনে থাকা বিরামপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. গোলজার হোসেন তার এমন কটূক্তির প্রতিবাদ জানান এবং তাকে উপস্থিত সবার সামনে ক্ষমা চাইতে বলেন। কিন্তু ওই দলিল লেখক উল্টো তাকে আরো লাঞ্ছিত করেন।

পরে গোলজার হোসেনসহ স্থানীয় জনতা ওই দলিল লেখককে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করেন। তৎক্ষণাত বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দলিল লেখক আতিয়ার রহমানকে আটক করে থানায় নেয়।

বিরামপুর থানার ওসি মো. মনিরুজ্জামান মনির বলেন, জাতির জনক বঙ্গন্ধুকে নিয়ে কটূক্তি করায় দলিল লেখক আতিয়ার রহমানকে আটক করা হয়েছে। পরে বুধবার দুপুরে তাকে দিনাজপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন