খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট রাতেই তৈরি হয়েছিলো দাবি বিএনপির

বণিক বার্তা অনলাইন

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা সংক্রান্ত প্রতিবেদন গত রাতেই তৈরি হয়েছিল বলে দাবি করছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে তিনি বলেন, সরকারের চাপের কারণে হাসপাতাল কর্তৃপক্ষ সেই রিপোর্ট আদালতে জমা দেননি।

আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে  নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট সূত্রের মাধ্যমে ‘আনঅফিসিয়ালভাবে আমরা জানতে পারেছিলাম গতকাল রাতেই এই রিপোর্ট চূড়ান্তা করা হয়েছিলো। তবে এই প্রতিবেদন আদালতে না দেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে চাপ প্রয়োগ করা হয়েছে।
 
তিনি বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদা জিয়ার আপিল শুনানি সাত দিন পিছিয়ে দেওয়া এবং তার আইনজীবীদের মৌখিক আবেদন গ্রহণ না করায় সমগ্র জাতি শুধু হতাশই নয়, বিক্ষুব্ধও হয়েছে।
 
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল কর্তৃপক্ষ খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন উপস্থাপন না করে আদালত অবমাননা করেছেন। তিনি বলেন, ‘বিএসএমএমইউ স্বাস্থ্য প্রতিবেদন উপস্থাপনের ব্যর্থ হওয়ায় আদালত অবমাননা করেছেন বলে আমরা মনে করি।’ খালেদা জিয়ার মুক্তি চাওয়া কোনও করুণার ব্যাপার না। এটা তার আইনগত প্রাপ্য। তাকে একমাত্র রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার জন্যই এ কাজগুলো করা হচ্ছে যা সম্পূর্ণ বেআইনি।’

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসা না হলে তার মৃত্যুর আশঙ্কা রয়েছে। তার চিকিৎসার ক্রমাবনতি ও চিকিৎসা না হওয়ার দায়-দায়িত্ব সরকার প্রধানকে বহন করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন