যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ

নিজস্ব প্রতিবেদক

অবশেষে গুঞ্জণই সত্যি হল; আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মণির বড় ছেলে শেখ ফজলে শামস পরশ। 

শনিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে যুবলীগের ৭ম কংগ্রেসের দ্বিতীয় অধিবেশন শেষে এ ঘোষণা দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দ্বিতীয় অধিবেশনের শুরুতেই সংগঠনটির চেয়ারম্যান হিসেবে পরশের নাম প্রস্তাব করেন চয়ন ইসলাম, আর তাকে সমর্থন করেন সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। এরপর আর কোন নাম প্রস্তাব না আসায় শেখ ফজলে শামস পরশ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। 

ক্যাসিনো ব্যবসা, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ বিভিন্ন অভিযোগে ভাবমূর্তি সংকটে পড়েছে যুবলীগ। বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের জন্য সংগঠনটির ওপর ক্ষুব্ধ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ কারণে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে। সেই অবস্থা থেকে সংগঠনটিকে পুনরুদ্ধার করতে ক্লিন ইমেজের নেতা উপহার দেয়ার কথা বলে আসছিলেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

নতুন চেয়ারম্যান পরশ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। তার দুই ছোট ভাই সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ও জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী (লিটন চৌধুরী)। ঢাকা-১২ আসনের সংসদ সদস্য ফজলে নূর তাপস আওয়ামী লীগের সহযোগী সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব। অন্যদিকে লিটন চৌধুরী আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক। চাচা শেখ ফজলুল করিম সেলিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে রয়েছেন। শেখ সেলিমও এক সময় যুবলীগের চেয়ারম্যান ছিলেন।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন