রাইট শেয়ার প্রস্তাবনায় সংশোধন এনেছে প্রগতি লাইফ

নিজস্ব প্রতিবেদক

রাইট শেয়ার ইস্যু প্রস্তাবনায় সংশোধন এনেছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। সংশোধিত প্রস্তাবনা অনুযায়ী বিদ্যমান প্রতিটি শেয়ারের বিপরীতে দুটির পরিবর্তে একটি করে অর্থাৎ ১আর:১ অনুপাতে রাইট শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। তবে এর আগে কোম্পানিটিকে নিজেদের বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডার, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনসহ (বিএসইসি) অন্যান্য নিয়ন্ত্রক কর্তৃপক্ষের অনুমোদন নিতে হবে।

গত জুলাইয়ে পরিশোধিত মূলধন বাড়ানোর লক্ষ্যে বিদ্যমান প্রতিটি শেয়ারের বিপরীতে দুটি করে রাইট শেয়ার ইস্যুর সুপারিশ করে প্রগতি লাইফের পরিচালনা পর্ষদ। রাইট শেয়ারের সংখ্যায় পরিবর্তন আনা হলেও এর ইস্যু মূল্য আগের মতোই ১৫ টাকা রাখা হয়েছে। এর মধ্যে ১০ টাকা অভিহিত মূল্য। আর ৫ টাকা প্রিমিয়াম।

আগামী ১০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত টিসিবি ভবনের মিলনায়তনে কোম্পানির ইজিএম অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর। বিএসইসির কাছ থেকে অনুমোদন পাওয়ার পর রাইট শেয়ার ইস্যু-সংক্রান্ত আরেকটি রেকর্ড ডেট ঘোষণা করা হবে।

এদিকে প্রগতি লাইফের পর্ষদ নিজস্ব ভবন নির্মাণের জন্য রাজধানীর গুলশান-১-এ (প্লট-১৩, রোড-১৮ ও ২১) ৮ দশমিক শূন্য ৬ কাঠার একটি জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। জমিটি কিনতে কোম্পানির ব্যয় হবে ৬৫ কোটি টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন