কুড়িগ্রামে তিস্তায় নৌকাডুবি, নিখোঁজ কয়েকজন

বণিক বার্তা প্রতিনিধি কুড়িগ্রাম

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে নিখোঁজ রয়েছেন নারী, শিশুসহ কয়েকজন। নিখোঁজদের উদ্ধারে কুড়িগ্রাম ও রংপুর ফায়ার সার্ভিসের যৌথ অভিযান চলছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

গতকাল দুপুরে উপজেলার বুড়িরহাট ক্রস বাঁধের কাছে ইঞ্জিনচালিত একটি নৌকা তীব্র স্রোতের মুখে ডুবে যায়। এ সময় নৌকাটিতে ২০-২৫ জন যাত্রী ছিলেন। কয়েকজন যাত্রী সাঁতার কেটে ডাঙ্গায় উঠতে সক্ষম হলেও নারী, শিশুসহ কয়েকজন ভেসে যায়।

নৌকাডুবির পর পরই নিখোঁজদের উদ্ধারে অভিযান শুরু করেন কুড়িগ্রাম জেলা ফায়ার সার্ভিসের ডুবুরিরা। পরে তাদের সঙ্গে রংপুর থেকে আরেক দল ডুবুরি যোগ দেয়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। 

উদ্ধার কাজে অংশ নেয়া কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মনোরঞ্জন সরকার জানান, ঘটনাস্থল থেকে নৌকাটি উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে সেখানে কাউকে খুঁজে পাওয়া যায়নি। তীব্র স্রোতের কারণে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। এজন্য সন্ধ্যার পর উদ্ধার কাজ বন্ধ রাখা হয়েছে। সোমবার সকাল থেকে আবার উদ্ধার কাজ চলবে।

ফায়ার সার্ভিসের উদ্ধার দলের মতে, নৌকাডুবির ঘটনায় দুই-তিনজন নিখোঁজ থাকতে পারেন। তবে এলাকাবাসী দাবি করছে নিখোঁজের সংখ্যা পাঁচ-ছয়জন।

এদিকে নৌকাডুবির খবর পেয়ে কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশেদুল হক প্রধানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে উদ্ধারকাজের তদারকি করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন