মধ্যপ্রাচ্যে আজ রাতে শক্তিশালী হামলা চালাবে ইসরায়েল

আইডিএফ মুখপাত্রের ঘোষণা

বণিক বার্তা অনলাইন

আইডিএফ মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি। ছবি- আইডিএফ

তেল আবিবে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ হিসেবে আজ বুধবার (২ অক্টোবর) রাতে শক্তিশাল হামলা অব্যাহত রাখবে ইসরায়েল। এ ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি। তিনি বলেছেন, ইসরায়েলি বিমানবাহিনী পূর্ণ ক্ষমতায় কাজ করছে এবং আজ রাতেও মধ্যপ্রাচ্যে শক্তিশালী আক্রমণ অব্যাহত রাখবে, যেমনটা গত বছর ধরে চলছে। খবর দ্য টাইম অব ইসরায়েল।

ইরানের ১৮০টি ক্ষেপণাস্ত্র আক্রমণ সম্পর্কে তিনি বলেন, ইসরায়েল এবং যুক্তরাষ্ট্রের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা কার্যকরভাবে কাজ করেছে। ক্ষেপণাস্ত্র শনাক্তকরণ ও প্রতিহতকরণে ঘনিষ্ঠ সহযোগিতা ছিল। আমরা এখনো আক্রমণের ফলাফল তদন্ত করছি এবং শত্রুকে সমস্ত তথ্য দিতে চাই না।

তিনি আরো বলেন, ইরান একটি গুরুতর কাজ করেছে এবং মধ্যপ্রাচ্যকে উত্তেজনার দিকে ঠেলে দিচ্ছে। আমরা রাজনৈতিক নির্দেশনার আলোকে আমাদের পছন্দমতো সময় ও স্থানে পদক্ষেপ নেব। আজ রাতের ঘটনা ফলাফল বয়ে আনবে।

তেল আবিবে গতকাল মঙ্গলবার (১ অক্টোবর) হামলায় ১৮০টিরও বেশি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইরান। এ হামলায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে দেশে জরুরি অবস্থা ঘোষণা করে ইসরায়েল সরকার। নেওয়া হয়েছে নিরাপত্তা সংক্রান্ত নানা ব্যবস্থা। সে সঙ্গে, দখলকৃত পশ্চিম তীরে একজন ইসরায়েলির মৃত্যুর খবর পাওয়া গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন