পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

ছবি— সংগৃহীত

পর্বতারোহী শায়লা বিথী রাজধানীর ধানমন্ডিতে ফুটওভারব্রিজ পার হওয়ার সময় হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ধানমন্ডি গভর্নমেন্ট বয়েজ হাই স্কুলের সামনের ফুটওভার ব্রিজে এ ঘটনা ঘটে। পরে বিথী শেরেবাংলা নগর থানায় এ বিষয়ে অভিযোগ করেন।

অভিযোগ পাওয়ার পর শেরেবাংলা নগর থানার ওসি মোজাম্মেল হক জানান, ফুটওভার ব্রিজ থেকে নামার সময় অজ্ঞাতনামা কেউ বিথীর চুলের মুঠি টেনে ধরে। এ সময় তিনি সিঁড়িতে পড়ে আঘাত পান। হামলাকারীদের তিনি দেখতে পাননি। ঘটনাস্থলে একটি টিম পাঠানো হয়েছে এবং প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিথীর সঙ্গে থাকা শান্ত শান জানান, ওভারব্রিজ থেকে নামার সময় হঠাৎ করে বিথীর চুল টেনে তাকে ওপরে তোলার চেষ্টা করা হয়। বিথী বসে পড়লে হামলাকারীরা তাকে ছেড়ে দিয়ে দ্রুত পালিয়ে যায়। বিথী পেছনে তাকিয়ে কাউকে দেখতে পাননি। তবে ধারণা করা হচ্ছে হামলাকারী ২-৩ জন ছিল।

২০২১ সালে শায়লা বিথী প্রথম বাংলাদেশী নারী হিসেবে হিমালয়ের থ্রি-পাস অতিক্রম করেন। এছাড়া ২০১৫ সালে মাউন্ট কেয়াজুরির বেসক্যাম্প ট্রেকিং, ২০১৬ সালে মেরা পর্বতের চূড়ায় ওঠা এবং ২০১৭ সালে মানাসলু সার্কিট সম্পন্ন করার মতো অনেক পর্বত অভিযানে সফলভাবে অংশ নিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন