শাহরিয়ার কবির মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

পৃথক মামলায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাবেক সভাপতি শাহরিয়ার কবির এবং সিনিয়র সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তকে সাতদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে গতকাল তাদের হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে বিচারক মো. ছানাউল্লাহ সাতদিন মঞ্জুর করেন।

গণ-অভ্যুত্থানে রাজধানীর ভাসানটেকে মোহাম্মদ ফজলু নিহতের ঘটনায় দায়ের মামলায় জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামল দত্তকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ।  ১১ সেপ্টেম্বর ওই মামলা করেন নিহতের ভাই মো. সবুজ। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ২৫ সাংবাদিকসহ ১৩৯ জন আসামি।

এছাড়া গত ১৮ জুলাই কোটা সংস্কার আন্দোলনের সময় রমনা এলাকায় গুলিবিদ্ধ হয়ে গৃহকর্মী লিজা আক্তারের মৃত্যুর ঘটনায় গ্রেফতার দেখানো হয় মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবিরকে। লিজার বাবা জয়নাল শিকদার বাদী হয়ে ৫ সেপ্টেম্বর রমনা থানায় শেখ হাসিনাসহ ১৭৪ জনের বিরুদ্ধে মামলা করেন। 

কড়া পুলিশ পাহারায় হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট পরিয়ে গতকাল তাদের আদালতে হাজির করা হয়। পরে প্রত্যেককে ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। আসামিপক্ষ থেকে রিমান্ডে নেয়ার আবেদন বাতিল চাওয়া হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত প্রত্যেককে সাতদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত হয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় সোমবার সকালে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসী। আর শাহরিয়ার কবিরকে সোমবার মধ্যরাতে বনানীর বাসা থেকে গ্রেফতার করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন