ডোনাল্ড লু’র ঢাকা সফর নিয়ে যা বললেন ম্যাথিউ মিলার

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা এবং সুশাসন প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্র বাংলাদেশের বর্তমান অন্তর্বর্তী সরকারকে সহযোগিতা করার বিষয়ে কথা বলতে ঢাকা সফর করেছেন দেশটির দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। স্থানীয় সময় সোমবার যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে এমনটাই জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

এদিন এক সাংবাদিক লু’র ঢাকা সফর নিয়ে বিস্তারিত জানতে চান।  মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকায় সফর করেছেন। যুক্তরাষ্ট্র কীভাবে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা এবং সুশাসন ও উন্নয়নের প্রয়োজনে সহায়তা করতে পারে সে বিষয়ে আলোচনা করতে তিনি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের গুরুত্বপূর্ণ উপদেষ্টাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

মুখপাত্র মিলার আরও বলেন, ‘তিনি (ডোনাল্ড লু) সেখানে থাকাকালেই ইউএসএআইডির প্রতিনিধিরা ঘোষণা করেছেন, আমরা বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে ২০ কোটি ডলারের একটি উন্নয়ন সহায়তা চুক্তি স্বাক্ষর করেছি। এই সহায়তা সুশাসন, বাণিজ্য সম্প্রসারণ এবং বাংলাদেশের জনগণের জন্য উজ্জ্বল ও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে তুলতে বৃহত্তর সুযোগ সৃষ্টিতে সহায়তা করবে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন