সালমানের ঘড়ির দাম ৪১ কোটি রুপি

ফিচার ডেস্ক

ছবি: হিন্দুস্তান টাইমস

সালমান খান নানা কারণে খবরের শিরোনাম হন। এবার তিনি শিরোনাম হলেন একটি ঘড়ির কারণে। অবশ্য হওয়ারই কথা। বলিউডের বহু তারকার গাড়ির দাম যেখানে ৩-৪ কোটি রুপি, সেখানে সালমানের একটা ঘড়ির দাম দেখা যাচ্ছে ৪১ কোটি রুপি। জ্যাকব অ্যান্ড কোংয়ের ঘড়িটি ৪৮ লাখ ৮৪ হাজার ২২৮ ডলার খুচরা মূল্যে বিক্রি হয়।

জ্যাকব অ্যান্ড কোংয়ের প্রতিষ্ঠাতা ও ক্রিয়েটিভ ডিরেক্টর জ্যাকব আরাবো। তিনিই সম্প্রতি একটি পোস্ট করেছেন সালমান খানকে নিয়ে। সেখানে ক্লিপে দেখা যায়, তিনি সালমান খানকে একটি ঘড়ি প্রসঙ্গে জিজ্ঞেস করছেন। জানা যায় ঘড়িটি এ সময়ের বিলাসী ঘড়ির অন্যতম। পোস্টে জ্যাকব লিখেছেন, ‘আমি কখনো আমার বিলিয়নেয়ার নিয়ে কারো সঙ্গে কথা বলিনি। এবার একটা ভিন্নতা এল।’

জ্যাকবের এ বিলিয়নেয়ার থ্রি নামের ঘড়িটি নানা কারণে বিশেষ। এর অন্যতম কারণ ঘড়িটিতে আছে ৭০০টির বেশি হীরা। এ রকম ঘড়ি আছে মাত্র ১৮টি। জ্যাকব অ্যান্ড কোং তাদের বিশেষ ঘড়ি নির্মাণের জন্য বিখ্যাত। এ ঘড়ির ক্ষেত্রে অনন্যতা বজায় রাখতে এতে ৭১৪টি হীরা রাখা হয়েছে। এর মধ্যে ১৫২টি এমারেল্ড-কাট। তা বসানো হয়েছে ওপরের কভার ও ভেতরের বৃত্তে। এছাড়া মুভমেন্ট ব্রিজে আছে ৫৭টি ব্যাগে-কাট হীরা। ঘড়ির বেল্টে বসানো আছে ৫০৪টি হীরা।

চিন্তা করতে আসলেও কষ্ট হয়, কিন্তু ঘড়িটির দাম ৪১ কোটি রুপি কেন, তা এ বর্ণনা থেকে অনুমান করে দেয়া যায়। জ্যাকব অ্যান্ড কোংয়ের জ্যাকব নিজেই বলেন এটি কোনো সাধারণ ঘড়ি নয়। আভিজাত্য ও বিলাসের চূড়ান্ত প্রকাশেরই একটি মাধ্যম হিসেবে ঘড়িটি তৈরি করা হয়েছে।

সূত্র ও ছবি: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন