দুর্নীতিবিরোধী অভিযানে দুদকের ৩৮ সদস্যের দুই প্যানেল গঠন

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

দেশব্যাপী চলমান দুর্নীতিবিরোধী অভিযান ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশি কার্যক্রমে সহায়তা দিতে ৩৮ সদস্যের দুটি প্যানেল গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে গতকাল ৩২ সদস্যের ও গত ২৫ আগস্ট গঠন করা হয় ছয় সদস্যের প্যানেল। দুদকের মহাপরিচালক (প্রশাসন) মো. শাহরিয়াজ ও উপপরিচালক (এনফোর্সমেন্ট) মো. তানজির হাসিব সরকার স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়। 

অফিস আদেশে বলা হয়েছে, প্যানেল সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশি কার্যক্রম পরিচালনার সময় আলামত জব্দ বা ইনভেন্টরি করার প্রক্রিয়া এবং অন্যান্য আইনানুগ বিষয়ে সহযোগিতা করবেন। কমিশনের অনুমোদনক্রমে এ প্যানেল গঠন করা হয়েছে। তারা দুদক সচিবের অনুমোদন নিয়ে এ ধরনের তল্লাশিতে সহযোগিতা করবেন। অভিযানকালে ব্যবহৃত ইউনিফর্ম পরিধান করে তল্লাশি কাজে সহায়তা করবেন কর্মকর্তারা।

নতুন প্যনেলের সদস্যরা হলেন উপপরিচালক কামরুজ্জামান, মো. জাকারিয়া, মো. জাহাঙ্গীর আলম, মো. নুর-ই-আলম, মো. রাউফুল ইসলাম, মো. আনোয়ার হোসেন, মুহাম্মদ জয়নাল আবেদীন, সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদ, মোহাম্মদ নূর আলম সিদ্দিকী, মো. সহিদুর রহমান, নূরুল ইসলাম, মো. নাসরুল্লাহ, মো. শাহআলম শেখ, মো. ইকরাম হোসেন জেনসন, আসিফ-আল-মাহমুদ, মো. আনোয়ার হোসেন, মো. ইসমাঈল, মো. রুহুল হক, মাহমুদুল হাসান, মিনহাজ বিন ইসলাম, আল-আমিন, খোরশেদ আলম, এসএম রাশেদুল হাসান, মো. মাহমুদুল হাসান ভূঁইয়া, আবুবকর সিদ্দিক, রাজু আহমেদ ও উপসহকারী পরিচালক মুহাম্মদ রাকিব উদ্দীন মিনহাজ, মো. হাবিবুর রহমান, এলমান আহাম্মদ অনি, মো. রোকনুজ্জামান, মো. ফারুক হোসেন ও খাইরুল হাসান। তারা সবাই দুদকের প্রধান কার্যালয়ে কর্মরত।

আগের প্যানেলের সদস্যরা হলেন উপপরিচালক দেবব্রত মণ্ডল, মো. হুমায়ূন কবীর, মো. সাইফুল ইসলাম, মোহাম্মদ তাজুল ইসলাম ভূঁইয়া, সহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী ও মুহা. শোয়াইব ইবনে আলম। তারাও সবাই দুদকের প্রধান কার্যালয়ে কর্মরত। এর মধ্যে মো. সাইফুল ইসলামকে চাঁদপুর ও মোহাম্মদ তাজুল ইসলাম ভূঁইয়াকে ময়মনসিংহ কার্যালয়ে পদায়ন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন