মাদারীপুরের শিবচরে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে তিন ট্রাকের সংঘর্ষ

বণিক বার্তা প্রতিনিধি, মাদারীপুর

ছবি : বণিক বার্তা

মাদারীপুর জেলার শিবচরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে মালবাহী তিনটি ট্রাকের পরস্পরের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় দুই ঘণ্টা এক্সপ্রেসওয়ের যানবাহন চলাচল বন্ধ থাকার পর চালু হয়েছে। দুর্ঘটনায় তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ৮টার দিকে মহাসড়কের শিবচর উপজেলার পাঁচ্চর এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

শিবচর হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, সকালে ফরিদপুরের ভাঙ্গাগামী লেনে একটি ট্রাকের পেছনে আরেকটি ট্রাকের সংঘর্ষ হয়। এ সময় পর পর তিনটি ট্রাকের পরস্পরের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুমড়ে-মুচড়ে যায় মালবাহী ট্রাক। চালকসহ আহত হন তিনজন। তবে নিহত হবার খবর এখনো পাওয়া যায়নি। দুর্ঘটনার পর ট্রাকগুলো সড়কের ওপর পড়ে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে এক্সপ্রেসওয়ের ফরিদপুরের ভাঙ্গাগামী একমুখী লেনে যানজট সৃষ্টি হয়।

শিবচর হাইওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিজানুর রহমান জানান, ‘মহাসড়কের ভাঙ্গাগামী লেনে সকালে একটি ট্রাক বিকল হয়ে গেলে ট্রাকটি সড়কের পাশে থামানো ছিল। ওই ট্রাকের পেছনে এসে অপর আরেকটি ট্রাকের সংঘর্ষ হয়। এবং তার পেছনেই আরেকটি ট্রাকের সংঘর্ষ ঘটে। এতে দুই ট্রাক চালক ও সহকারীসহ তিনজন আহত হয়েছে।’

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ বলেন, ‘আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। নিহতের খবর পাওয়া যায়নি। মহাসড়কের ওপর থেকে সকাল দশটার দিকে দুর্ঘটনায় পড়া ট্রাক সরিয়ে ফেললে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।’

দুর্ঘটনার পর পদ্মা সেতু থেকে ফরিদপুরের ভাঙ্গা হয়ে বরিশাল ও খুলনাগামী যানবাহন চলাচল বন্ধ থাকায় মহাসড়কে দীর্ঘ জট তৈরি হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এখন মহাসড়ক খুলে দেয়ায় যান চলাচল স্বাভাবিক হয়ে আসছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন