আশুলিয়ায় বকেয়া বেতন দাবিতে শ্রমিক বিক্ষোভ

বণিক বার্তা প্রতিনিধি, সাভার

আশুলিয়ায় গতকাল ইথিক্যাল গার্মেন্ট কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন ছবি: নিজস্ব আলোকচিত্রী

ঢাকার আশুলিয়ায় বকেয়া বেতন দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। গতকাল সকালে ইথিক্যাল গার্মেন্ট লিমিটেড কারখানার শ্রমিকরা নরসিংহপুর-কাশিমপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, এপ্রিলের বেতন চলতি মাসের ১০ তারিখে পরিশোধের কথা ছিল, কিন্তু ১০ তারিখ কারখানা কর্তৃপক্ষ শ্রমিকের বেতন পরিশোধ না করে ১৫ মে পরিশোধ করবে বলে জানায়। সর্বশেষ গত বুধবার শ্রমিকরা কারখানায় গেলে কর্তৃপক্ষ ২১ মে বেতন পরিশোধের আশ্বাস দেয়। তবে কারখানা কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত শ্রমিকরা মেনে নেননি।

গতকাল সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে গেলে কারখানার গেটে বন্ধের নোটিস দেখতে পান। এতে ক্ষুব্ধ হয়ে ওঠেন শ্রমিকরা। পরে বকেয়া বেতন দাবিতে কারখানাসংলগ্ন সড়কে বিক্ষোভ শুরু করলে শিল্প পুলিশ-১-এর সদস্যরা শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেন।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১-এর সহকারী পুলিশ সুপার সুব্রত কুমার সাহা বলেন, ‘গত বুধবার শ্রমিকদের বেতন পরিশোধের কথা ছিল। কিন্তু কর্তৃপক্ষ বেতন পরিশোধে নতুন দিন নির্ধারণ করেছে। সকালে শ্রমিকরা কারখানায় এসে বন্ধ পান। পরে তারা বিক্ষোভ শুরু করলে শিল্প পুলিশ সদস্যরা শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন।’

ইথিক্যাল গার্মেন্ট লিমিটেডের মহাব্যবস্থাপক পিন্টু অধিকারী বলেন, ‘শ্রমিকদের এপ্রিলের বেতন বকেয়া। এর বাইরে আর কোনো বকেয়া নেই। কর্তৃপক্ষ ২১ মে শ্রমিকদের এপ্রিলের বেতন পরিশোধ করার কথা জানিয়েছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন