স্মার্টফোনের বাজারে পুনরায় আসছে মেইজু

বণিক বার্তা ডেস্ক

স্মার্টফোনের বাজারে প্রতিযোগিতা প্রতিনিয়ত বাড়ছে। বিদ্যমান বিভিন্ন কোম্পানির সঙ্গে প্রতিযোগিতায় নতুন কোম্পানি যুক্ত হচ্ছে। এর অংশ হিসেবে পুনরায় এ খাতে প্রবেশ করেছে চীনের আরেকটি কোম্পানি মেইজু। শিগগিরই নোট টোয়েন্টি ওয়ান বাজারজাত করবে কোম্পানিটি। খবর গিজমোচায়না।

প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, স্মার্টফোনের পাশাপাশি কোম্পানিটি প্রযুক্তি খাতের অন্যান্য অংশেও মনোনিবেশ করবে।

নতুন মডেলের স্মার্টফোনের মাধ্যমে বাজারে প্রবেশ করা নিয়ে প্রযুক্তি খাতে এরই মধ্যে আশা তৈরি হয়েছে। ফাঁস হওয়া তথ্যে এম৪৬৮কিউ মডেল নম্বরের ফোন বাজারজাতের কথা বলা হয়েছে। বিশ্লেষকদের মতে, এটি মেইজু টোয়েন্টি ওয়ান এক্স হতে পারে। তবে সম্প্রতি পাওয়া তথ্য বলছে নতুন ডিভাইসটি মেইজু টোয়েন্টি ওয়ান নোট নামে আসতে পারে।

প্রাপ্ত তথ্যানুযায়ী, সাশ্রয়ী মূল্যের পাশাপাশি ডিভাইসটি পারফরম্যান্স নির্ভর হবে। এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন এইচ জেন টু প্রসেসর ব্যবহার করা হতে পারে। এটি পুরনো হলেও প্রযুক্তিবিদদের মতে চিপটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ও শক্তিশালী। এছাড়া মেইজু টোয়েন্টি ওয়ানে ৫ হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং সক্ষমতা থাকবে বলেও সূত্রে জানা গেছে।

আনুষ্ঠানিকভাবে কোম্পানির পক্ষ থেকে ডিভাইস সম্পর্কিত বা বাজারজাতের সময় নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে থ্রিসি সার্টিফিকেশনে কাছাকাছি বৈশিষ্ট্যের একটি স্মার্টফোনের তথ্য জানা গেছে। যে কারণে বিশ্লেষকরা মনে করছেন হয়তো শিগগিরই অনুরূপ ডিভাইস বাজারে আসতে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন