এপেক্স ফুটওয়্যারের শেয়ারদর কমেছে ১০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এপেক্স ফুটওয়্যার লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের তিন কার্যদিবসে ১০ শতাংশের বেশি কমে গেছে। এর মাধ্যমে আলোচ্য সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সর্বোচ্চ দর হারানোর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে কোম্পানিটি। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গত সপ্তাহের শুরুতে ডিএসইতে এপেক্স ফুটওয়্যারের শেয়ারদর ছিল ৩৭০ টাকা ১০ পয়সা। সপ্তাহ শেষে এ দর কমে দাঁড়িয়েছে ৩৩২ টাকা ১০ পয়সায়। সে হিসাবে সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর কমেছে ১০ দশমিক ২৭ শতাংশ। আলোচ্য সপ্তাহের তিন কার্যদিবসে কোম্পানিটির মোট ৭২ কোটি ৫২ লাখ ৩০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় হিসাবে এ লেনদেন ছিল ২৪ কোটি ১৭ লাখ ৪৩ হাজার ৩৩৩ টাকা। 

সম্প্রতি প্রকাশিত কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) এপেক্স ফুটওয়্যারের নিট আয় হয়েছে ৩৬১ কোটি ২২ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এ আয় ছিল ২৮৩ কোটি ৭৬ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট আয় বেড়েছে ৭৭ কোটি ৪৬ লাখ টাকা বা ২৭ দশমিক ৩০ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১ কোটি ২৬ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এ মুনাফা ছিল ৩ কোটি ১১ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফ কমেছে ১ কোটি ৮৫ লাখ টাকা বা ৫৯ দশমিক ৫১ শতাংশ। সর্বশেষ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৪০ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩২ টাকা ৯৬ পয়সায়। 

এদিকে চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির নিট আয় হয়েছে ১ হাজার ১৬২ কোটি ২৭ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮৪৯ কোটি ৮৫ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮ কোটি ৪ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭ কোটি ৯০ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন