দুই ভাই দুই দলে, ২৪ ঘণ্টার ব্যবধানে জয়-পরাজয়

বণিক বার্তা অনলাইন

উইলিয়ামস পরিবারের আবাস স্পেনে। গত বুধবার ছিল তাদের জন্য আনন্দের, কিন্তু ২৪ ঘণ্টার ব্যবধানে মুখ বেজার করে বসেছিলেন তারা। কারণ, প্রথমদিন এই পরিবারের ছোট ছেলে জিতেছিল, পরদিন বড়টি হারে।

ঘটনা হলো, দুই ভাই ইনাকি উইলিয়ামস ও নিকো উইলিয়ামস এবার ভিন্ন দেশের হয়ে কাতার বিশ্বকাপ খেলছেন। আলোচিত দুই খেলোয়াড়ের জন্ম স্পেনে হলেও তাদের মা-বাবা এসেছেন ঘানা থেকে।

গত বুধবার স্পেনের হয়ে দুর্দান্ত পারফর্মেন্স করেন নিকো। এদিন কোস্টারিকাকে ৭-০ গোলে হারায় তার দল। স্পেনের রেকর্ড জয়ের ম্যাচে দ্বিতীয়ার্ধে বিশ্বকাপের মাঠে অভিষেক হয় নিকোর। 

পরদিন বড় ভাই ইনাকির অভিষেক, তার দল ঘানা। এদিন ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের কাছে ৩-২ গোলে হারে দলটি।

এর অর্থ হলো উইলিয়ামস পরিবার ২৪ ঘণ্টার ব্যবধানে ভিন্ন ভিন্ন আবেগে মেতে উঠেন। ২০ বছর বয়সী নিকো পরিবারে এনেছিল জয়ের আনন্দ, আর ২৮ বছর বয়সী ইনাকির জন্য ছিল বিষাদ।

দুই ভাই প্রসঙ্গে ঘানার কোচ অততো আদদো বলেন, আমি জানি, মা-বাবার দেশের সঙ্গে দুই ভাইয়ের শক্তিশালী যোগসূত্র রয়েছে। মা-বাবার প্রতি ভালোবাসার কারণে ইনাকি ঘানার দলে সহজেই যোগ দিয়েছেন। যদিও স্পেনের বিলবাও শহরে জন্ম তাদের এবং সেখানে বেড়ে উঠেছেন।

৩০ বছর আগে ইনাকি-নিকোর বাবা ফেলিক্স ও মা মারিয়া উইলিয়াম উন্নত জীবনের আসায় ঘানা ছেড়ে স্পেনে আসেন। এরপর তারা বিলবাও শহরে স্থায়ী হন। সেখানেই ইনাকি ও নিকোর জন্ম হয়।  

রোববার জার্মানির বিপক্ষে খেলবে নিকোর স্পেন, পরদিন ইনাকির ঘানা মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়ার। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন