স্পট মার্কেটে যাচ্ছে ফার্স্ট ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক

নির্ধারিত রেকর্ড ডেটের আগে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত কেবল স্পট মার্কেটে লেনদেন হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেডের। সময় কোম্পানিটির ব্লক মার্কেটের লেনদেনও স্পট সেটলমেন্ট সাইকেলের মাধ্যমে নিষ্পত্তি করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি ফার্স্ট ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে চলতি বছরের ২২ সেপ্টেম্বর বেলা ৩টায় ভাচুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ২৪ আগস্ট।

আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৪ টাকা ৪৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে লোকসান ছিল টাকা ৩১ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ১৪ টাকা ৩২ পয়সায়। আগের হিসাব বছরের একই সময় শেষে যেখানে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল টাকা ৩১ পয়সা।

লোকসানের কারণে ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি ফার্স্ট ফাইন্যান্স। আলোচ্য হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ৩১ পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল টাকা ১৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে এনএভিপিএস দাঁড়ায় টাকা ২৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল টাকা ৫৫ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল প্রতিষ্ঠানটি। তবে লোকসানের কারণে ২০১৮ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ দেয়নি তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন