শিক্ষাপ্রতিষ্ঠান শিগগির খুলে দেয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসের সংক্রমণ কমতে শুরু করায় শিগগির শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল সিলেট সার্কিট হাউজ মিলনায়তনে জেলা মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভার পর সাংবাদিকদের কথা জানান তিনি।

করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়তে শুরু করায় গত ২১ জানুয়ারি থেকে সব স্কুল-কলেজ দ্বিতীয় দফায় বন্ধ করে দেয় সরকার। শুরুতে শিক্ষাপ্রতিষ্ঠান ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়। তবে করোনা সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ছুটি আরো দুই সপ্তাহ বাড়ানোর জরুরি নির্দেশনা দেয় মন্ত্রিপরিষদ বিভাগ। নির্দেশনা অনুযায়ী, ২১ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব স্কুল কলেজ বন্ধ থাকবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ব্যাপারে গতকাল শিক্ষামন্ত্রী জানান, করোনা বৈশ্বিক সমস্যা। আমরা চেষ্টা করি যাতে শিক্ষার্থীদের কোনো ক্ষতি না হয়। করোনা সংক্রমণ বাড়ায় স্বাস্থ্যঝুঁকির কথা চিন্তা করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। এখন প্রতিদিনই করোনা সংক্রমণের হার কমছে। আশা করি খুব দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব।

এর আগে ২০২০ সালের ১৭ মার্চ প্রথম দফায় করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছিল। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে ৫৪৪ দিন পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর থেকে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়। এরপর থেকে গত ২০ জানুয়ারি পর্যন্ত সীমিত পরিসরেই শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম চলে আসছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন