প্রথমার্ধে আয় কমলেও মুনাফা বেড়েছে এপেক্স ফুটওয়্যারের

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে আয় কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এপেক্স ফুটওয়্যার লিমিটেডের। তবে আয় কমলেও আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে। মূলত পণ্য উৎপাদন বাবদ ব্যয় কম হওয়া কর বাবদ কোম্পানিটির ব্যয় আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় কমে যাওয়ায় সময়ে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে। কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য বলছে, প্রথমার্ধে কোম্পানিটির আয় কমেছে ১৩ শতাংশের বেশি। বিপরীতে আলোচ্য সময়ে নিট মুনাফা বেড়েছে প্রায় ১৬ শতাংশ।

আর্থিক প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) এপেক্স ফুটওয়্যারের আয় হয়েছে ৫৬৬ কোটি টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৬৫২ কোটি টাকার বেশি। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় কমেছে ৮৬ কোটি টাকার বেশি বা ১৩ দশমিক ২২ শতাংশ।

অন্যদিকে প্রথমার্ধে কোম্পানটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৭৮ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল কোটি ১৩ লাখ টাকার মতো। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে প্রায় ৬৬ লাখ টাকা বা প্রায় ১৬ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল টাকা ৫০ পয়সা।

অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) এপেক্স ফুটওয়্যারের আয় হয়েছে ২৮৪ কোটি টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল প্রায় ২৫৪ কোটি টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৬৫ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল টাকা ৫২ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫৭ টাকা ৫৭ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন