নাসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আইভি

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডা. সেলিনা হায়াত আইভী। আজ শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ও দলের সংসদীয় বোর্ডের যৌথ সভায় এ মনোনয়ন চুড়ান্ত করা হয়। দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

১৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে নারায়নগঞ্জ সিটি করপোরেশন। এতে ভোটকেন্দ্র রয়েছে ১৭৪টি ও ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। এ সিটি করপোরেশন নির্বাচনে আইভি ছাড়া আরো তিনজন আওয়ামী লীগের মনোনন ফরম সংগ্রহ করেন। তারা হলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা ও সহ-সভাপতি বাবু চন্দন শীল। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) ১৬ জানুয়ারি ভোটগ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর ও প্রচার শুরু ২৮ ডিসেম্বর। নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম ব্যবহার করে ভোটগ্রহণ করা হবে। 

এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচন। সর্বশেষ দ্বিতীয় দফায় ২০১৬ সালের ২২ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হয়। দলীয় প্রতীকের ওই নির্বাচনে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পৌনে ১ লাখ ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র পদে পুনঃনির্বাচিত হন নৌকা প্রতীকের ডা. সেলিনা হায়াৎ আইভী। ওই নির্বাচনে তিনি পান এক লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। তার প্রধান প্রতিদ্ব›দ্বী বিএনপির প্রার্থী সাখাওয়াত পান ৯৬ হাজার ৪৪ ভোট। ওই সময়ে ভোট পড়ার হার ছিল ৬২ দশমিক ৩৩ শতাংশ। ওই নির্বাচনে জয়ীরা শপথ নেন ২০১৭ সালের ৫ জানুয়ারি। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্তমান পরিষদের প্রথম সভা হয় ২০১৭ সালের ৮ ফেব্রæয়ারি। এ হিসাবে ৭ ফেব্রæয়ারি বর্তমান পরিষদের মেয়াদ শেষ হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন