গান সন্ধানে স্পটিফাইয়ের নতুন ফিচার

বণিক বার্তা ডেস্ক

ভিডিও ফিড থেকে গান সন্ধানে ডিসকভার নামে নতুন ফিচারের পরীক্ষা শুরু করেছে অডিও স্ট্রিমিং প্লাটফর্ম স্পটিফাই। চীনের ভিডিও শেয়ারিং সোস্যাল মিডিয়া প্লাটফর্ম টিকটকেও এমন ফিচার রয়েছে। খবর এনগ্যাজেট।

টেকক্রাঞ্চ প্রকাশিত এক প্রতিবেদনের তথ্যানুযায়ী, আইওএস প্লাটফর্মের জন্য ক্রিস মেসিনা নির্মিত স্পটিফাইয়ের টেস্টফ্লাইট বেটা ভার্সনে ফিচারটি লক্ষ করা গেছে। এক টুইট বার্তায় ক্রিস জানান, আইওএস প্লাটফর্মে এটি স্পটিফাইয়ের চতুর্থ একটি আইকন।

ভিডিও ফিডে দ্রুত স্ক্রল করার মাধ্যমে ব্যবহারকারীরা যাতে নতুন গান খুঁজে পান, সেজন্য ডিসকভার ফিচার নিয়ে আসা হয়েছে। কোনো গান পছন্দ হলে ব্যবহারকারীরা হার্ট বা লাভ আইকনে ক্লিক করতে পারবেন। পাশাপাশি তিনটি ডটে থাকা মেনু চালু করে গানটির বিষয়ে স্পটিফাইয়ের স্ট্যান্ডার্ড ইনফরমেশন কার্ড দেখতে পারবেন।

মেসিনা জানান, নতুন ফিচারটি স্পটিফাইয়ের ক্যানভাস ফরম্যাট ব্যবহার করতে পারে। ফলে গান শোনার সঙ্গে শিল্পীরা ভিডিও তৈরি করতে পারবেন। বিশেষ গান শোনার সময় যে স্থিরচিত্র দেখানো হয়, সেটির পরিবর্তে ভিডিও তৈরি করা যাবে। মিক্সড মিডিয়া স্ট্যান্ডার্ড ভিডিও ফরম্যাটে এটি তৈরি করা যাবে। পাশাপাশি টুডি থ্রিডি গ্রাফিক্সও যুুক্ত করা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন